জীবনদায়ী গোমূত্র পান করি তাই করোনা হয় না! আবারও বিতর্কিত মন্তব্য বিজেপি সাংসদ প্রজ্ঞা ঠাকুরের

    জীবনদায়ী গোমূত্র পান করি তাই করোনা হয় না! আবারও বিতর্কিত মন্তব্য বিজেপি সাংসদ প্রজ্ঞা ঠাকুরের

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: গরুর দুধে সোনা থাকার কথা বলেছিলেন এই রাজ্যেরই এক বিজেপি নেতা। এনিয়ে বিতর্ক কিছু কম হয়নি। এবার সেই দেশি গরুর মূত্র পান করে করোনা সংকট থেকে মুক্তির দাওয়াই দিলেন বিজেপি সাংসদ প্রজ্ঞা ঠাকুর। সম্প্রতি একটি অনুষ্ঠানে তিনি বলেন, ‘’দেশি গরুর গোমূত্র যদি আমরা খাই তবে এতে আমাদের ফুসফুসের সংক্রমণ ভালো হয় যাবে। আমি গোমূত্র রোজ খাই। এতে আমি করোনা থেকে দূরে থাকি।প্রার্থনা করি আপনারা জীবন রক্ষা করুন। গোমূত্র আমাদের ক্ষেত্রে জীবনদায়ী হতে পারে।’

    প্রসঙ্গত ধারাবাহিকভাবেই তিনি গোমূত্রের জয়গান গাইছেন। বছর দুয়ের আগে ক্যান্সার থেকে নিরাময়ের জন্যও তিনি গোবর ও গোমূত্র তাঁকে সহায়তা করেছে বলে দাবি করেছিলেন।তবে গতবছর ডিসেম্বরে অবশ্য় তিনি করোনার উপসর্গ নিয়ে ভরতি হয়েছিলেন হাসপাতালে।

    তবে গোমূত্র প্রসঙ্গে বিশিষ্ট চিকিৎসকরা অবশ্য বলছেন অন্য কথা। তাঁদের দাবি, গোমূত্র বা গোবর করোনার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে পারে এমন কোনও প্রমাণ নেই। ওয়াকিবহাল মহলের মতে দেশের বিভিন্ন প্রান্তে করোনা থেকে রোগীদের মুক্ত করতে জোরদার লড়াই চালাচ্ছেন চিকিৎসকরা। অক্লান্ত পরিশ্রম করছেন তাঁরা। তাঁদের হাত ধরেই সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরছেন তাঁরা। করোনা সতর্কতাবিধি মেনে চলার ব্য়াপারে তাঁরা বার বার বাসিন্দাদের অনুরোধ করছেন। কিন্তু এসবের মধ্যে গোমূত্র পানের কথা বলে কতটা দায়িত্বজ্ঞানের পরিচয় দিচ্ছেন বিজেপি সাংসদ তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।