কোভাক্সিনের সার্টিফিকেটে যদি প্রধানমন্ত্রীর ছবি থাকে তাহলে ডেথ সার্টিফিকেটেও প্রধানমন্ত্রীর ছবি থাকা উচিত: জিতন রাম মাঝি

    কোভাক্সিনের সার্টিফিকেটে যদি প্রধানমন্ত্রীর ছবি থাকে তাহলে ডেথ সার্টিফিকেটেও প্রধানমন্ত্রীর ছবি থাকা উচিত: জিতন রাম মাঝি

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং হিন্দুস্তানি আওম মোর্চার (ডব্লিউই) প্রধান জিতন রাম মাঝি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নাম না করে আক্রমণ করেছেন। সোমবার প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে মাঝি টুইট করেছেন যে, যদি তিনি ভ্যাকসিনের শংসাপত্রের উপর নিজের ছবি দেওয়া খুব পছন্দ করেন, তবে করোনার কারণে মৃত্যুর শংসাপত্রেও এটি লাগানো উচিত।

    এর আগে রবিবার মাঝি টুইট করে প্রধানমন্ত্রী মোদীকে কটাক্ষ করেছিলেন। মাঝি তার টুইটে লিখেছিলেন, কোভাক্সিনের দ্বিতীয় ডোজ দেওয়ার পরে আমাকে শংসাপত্র দেওয়া হয়েছিল, এতে প্রধানমন্ত্রীর ছবি রয়েছে। দেশের সাংবিধানিক প্রতিষ্ঠানগুলির প্রধান হলেন রাষ্ট্রপতি। সুতরাং, এখানে রাষ্ট্রপতির একটি ছবি থাকা উচিত। যাইহোক, যদি ছবি দিতেই হয় তবে রাষ্ট্রপতির পাশাপাশি প্রধানমন্ত্রী এবং স্থানীয় মুখ্যমন্ত্রীও থাকতে হবে।

    জিতন রাম মাঝি এই মন্তব্য ঘিরে বিতর্ক দানা বেঁধেছে। যখন করোনা পরিস্থিতির জন্য মোদি সরকারকে কাঠগড়ায় তুলেছেন বিরোধীরা। এবার সেই সুরে সুর মেলালেন বিজেপির বিশ্বস্ত সঙ্গী হিন্দুস্তার আওয়ামি মোর্চার প্রধানও। এমনিতেই বিহারের নীতীশ কুমারের সরকারের সমালোচনায় সরব হয়েছেন বিরোধীরা। এবার জোট শরিকের এ হেন খোঁচায় অস্বস্তিতে বিহারের বিজেপি জোট সরকার।