সেনাবাহিনী আক্রান্ত হলে গুলি চলবেই: জানিয়ে দিলেন পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে

সেনাবাহিনী আক্রান্ত হলে গুলি চলবেই: জানিয়ে দিলেন পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: শীতলকুচির ১২৬ নম্বর বুথে কেন্দ্রীয় আধাসেনা বাহিনীর গুলিতে মৃত্যু হয়েছিল চার গ্রামবাসীর। জেলা প্রশাসনের পক্ষ থেকে দাবি করা হয়েছিল, ৩০০-৪০০ জন ঘিরে ধরায় আত্মরক্ষার স্বার্থে বাহিনীকে গুলি চালাতে হয়। এই ঘটনার পর থেকে রাজনৈতিক চাপানউতোর উঠেছে তুঙ্গে। তবে কমিশনের বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে সাফ জানিয়ে দিয়েছেন, জওয়ানদের উপর আক্রমণ হলে গুলি চলবেই।

অর্থাৎ একটা বিষয় আবারও স্পষ্টভাবে বুঝিয়ে দিতে চাওয়া হয়েছে, গুলি চালানোর ঘটনা নিয়ে রাজনীতির ময়দানের জল যতই ঘোলা হোক না কেন, কমিশনে নিজের সিদ্ধান্তে অনড় থাকছে। তবে কমিশন সূত্রে খবর, শীতলকুচির ঘটনায় সিআইএসএফ-র পক্ষ থেকে অভ্যন্তরীণ তদন্ত শুরু করা হয়েছে। সূত্রের খবর, কেন গুলি চালানো হল, কী পরিস্থিতি তৈরি হয়েছিল তা খতিয়ে দেখা হবে।

অন্যদিকে কেন্দ্রীয় বাহিনীর গুলি এবং তাতে চার গ্রামবাসীর মৃত্যুর ঘটনাকে দুঃখজনক বলে আখ্যা দিয়েছেন বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে। তবে তিনি আবারও সাফ করে দিয়েছেন যে আত্মরক্ষার জন্য প্রয়োজনে আবারও গুলি চালানো হবে। যদি কেন্দ্রীয় আধাসেনা বাহিনীর উপর ভবিষ্যতে আক্রমণ হয়, তবে গুলি চালানো হবে।