নেহেরু-গান্ধীর তৈরি ব্যবস্থায় ভারত টিকে আছে: মোদির ভারত ছোট প্রতিবেশীদের কাছে হাত পাতছে: আক্রমণ শিবসেনার

    নেহেরু-গান্ধীর তৈরি ব্যবস্থায় ভারত টিকে আছে: মোদির ভারত ছোট প্রতিবেশীদের কাছে হাত পাতছে: আক্রমণ শিবসেনার

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: শিবসেনা শনিবার মোদি সরকারকে তীব্র আক্রমণ করে বলেছে, যখন পাশের ছোট ছোট দেশগুলি ভারতকে কোভিড-১৯ মোকাবেলায় সহায়তা দিচ্ছে, তখন মোদি সরকার বহু কোটি টাকার কেন্দ্রীয় ভিস্তা প্রকল্পের কাজ বন্ধ করতে প্রস্তুত নয়।

    দলটি আরও বলেছে, যে পন্ডিত নেহেরু, ইন্দিরা গান্ধী এবং মনমোহন সিংহ সহ প্রাক্তন প্রধানমন্ত্রীরা বিগত বছরগুলোতে যে ব্যবস্থা তৈরি করেছিলেন তা দেশকে আজ এই কঠিন পরিস্থিতি কাটিয়ে উঠতে সহায়তা করেছে।

    সামনাতে আরও লেখা হয়েছে, “নেহেরু-গান্ধীর তৈরি ব্যবস্থায় ভারত টিকে আছে। অনেক দরিদ্র দেশ ভারতকে সহায়তা দিচ্ছে। এর আগে পাকিস্তান, রুয়ান্ডা এবং কঙ্গোর মতো দেশ অন্যদের সাহায্য পেত। তবে আজকের ভারতের শাসকের ভুল নীতির কারণে। ভারত এখন এই কঠিন পরিস্থিতিতে পড়েছে।”

    মোদিকে আক্রমণ করে শিবসেনা লিখেছে, যদিও দরিদ্র দেশগুলি ভারতকে তাদের নিজস্ব উপায়ে সহায়তা করছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২০,০০০ কোটি টাকার সেন্ট্রাল ভিস্তার উচ্চাভিলাষী প্রকল্পটি বন্ধ করতে প্রস্তুত নন।

    “ইউনিসেফ আশংকা প্রকাশ করেছে যে করোনাভাইরাস দেশে যে গতিতে ছড়াচ্ছে তার কারণে ভারত থেকে বিশ্বকে হুমকির সম্মুখীন করা হয়েছে। কোভিড -১৯ এর বিরুদ্ধে লড়াইয়ে সর্বাধিক সংখ্যক দেশকে ভারতকে সহায়তা করা উচিত বলেও এটি একটি আবেদন করেছে। সেনা তার মুখপত্র সমানাতে একটি সম্পাদকীয়তে বলেছে, “বাংলাদেশ ১০,০০০ রেমডিসিভির শিশি প্রেরণ করেছে, এবং ভুটান চিকিত্সার অক্সিজেন প্রেরণ করেছে। নেপাল, মিয়ানমার এবং শ্রীলঙ্কা ভারতকে ‘আটমানিরভর’ সহায়তাও দিয়েছে।