বিদ্যাসাগরের জন্মদিনে বৃষ্টি উপেক্ষা করে রামপুরহাটের সমস্ত স্কুলের প্রভাত ফেরী 

    বিদ্যাসাগরের জন্মদিনে বৃষ্টি উপেক্ষা করে রামপুরহাটের সমস্ত স্কুলের প্রভাত ফেরী 

    অমলেন্দু মণ্ডল, বঙ্গ রিপোর্ট, বীরভুম: পন্ডিত ইশ্বরচন্দ্র বিদ্যাসাগরের দ্বিশত বার্ষিকী জন্মদিন মহাসমারহে পালিত হচ্ছে বীরভুম জেলা জুড়ে। রামপুরহাটে সকালবেলা সমস্ত বিদ্যালয়,ও বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে প্রভাত ফেরীর আয়োজন করা হয়। প্রভাত ফেরী সারা শহর পরিক্রমা করে রামপুরহাট উচ্চ বালিকা বিদ্যালয়ের কাছে শেষ হয়।

    সেখানে বিদ্যাসাগরের পতিকৃতিতে মাল্যদান ও পুষ্প দিয়ে শ্রদ্ধা নিবেদন নিবেদন করেন রাজ্যের কৃষি মন্ত্রী আশিষ ব্যানার্জ্জী। এ ছাড়া ও উপস্থিত সমস্ত বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা বিভিন্ন সাংস্কৃতিক দলের সদস্য সহ ছাত্র ছাত্রীরা পুষ্প স্তবক দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। সেখানেই বিদ্যাসাগর টেক্সট বুক লাইব্রেরী ও কোচিং সেন্টারের কর্মকর্তা আতাউর রহমান ঘোষনা করেন আজ এই মহান মনীযীর জন্মদিনে তারা বিদ্যাসাগরের ওপর একটি ম্যাগজিন প্রকাশ করবেন।

    এই অনুষ্ঠান ছাড়া ও বিভিন্ন প্রথমিক বিদ্যালয়ের ছোটো ছোটো ছেলে মেয়ে রা প্রভাতফেরী করে শ্রদ্ধা নিবেদন করে বিদ্যাসাগরের জন্মদিনে। আজ বিকেলে বীরভূম জেলা প্রেসক্লাব সিউড়িতে আয়োজন করেছেন বিদ্যাসাগরের দ্বিশত,তম জন্মবার্ষিকী পালনের অনুষ্ঠান।

    প্রেস ক্লাবের অন্যতম কর্ণধার সাংবাদিক গোপাল চট্টোপাধ্যায় জানান আমরা আজ সন্ধ্যায় একটি অনুষ্ঠানের আয়োজন করেছি এখানে সাংবাদিকরা ছাড়াও আরো অনেকে থাকবেন, আমরা বিদ্যাসাগরের জন্মদিনে তাঁর প্রতি শ্রদ্ধার্ঘ্য নিবেদন করবো।।