বিরোধী বেঞ্চে বিজেপির বদলে বামেরা থাকলেই ভাল হত: আক্ষেপের সুরে মন্তব্য মমতা ব্যানার্জির

    বিরোধী বেঞ্চে বিজেপির বদলে বামেরা থাকলেই ভাল হত: আক্ষেপের সুরে মন্তব্য মমতা ব্যানার্জির

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: রাজনৈতিকভাবে তিনি বামেদের বিরোধী হলেও, তাদের শূন্য হিসেবে দেখতে চান না। এমনটাই মন্তব্য করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। প্রসঙ্গত এবারের নির্বাচনে পশ্চিমবঙ্গে বামেরা কোনও আসনই পায়নি। যা স্বাধীন ভারতে প্রথমবার।

    এবারের নির্বাচনে বাংলা থেকে সাফ হয়ে গিয়েছে বামেরা। অধিকাংশ প্রার্থীর জমানত জব্দ হয়ে গিয়েছে। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় বামেদের শূন্য হিসেবে দেখতে রাজি নন। তিনি বলেছেন, রাজনৈতিকভাবে তিনি বামেদের বিরোধী। এই মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরেই বাংলায় ৩৪ বছরের বাম শাসনের অবসান হয়েছিল।

    এবারের নির্বাচনে বিজেপি ৭৬ টি আসন দখল করেছে। ২০১৬-তে ৩ থেকে ৭৬ টি আসন বাড়াতে পেরেছে গেরুয়া শিবির। এব্যাপারে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, বিজেপির বদলে যদি বামেরা আসন জিতত তাহলে ভাল হত। কার্যত তিনি বলতে চাইলেন, বিরোধী বেঞ্চে বিজেপির বদলে বামেরা থাকলেই ভাল হত।

    মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেছেন, বিজেপিকে সাহায্য করেছেন তারা। নিজেদের বিক্রি করে দিয়ে সাইনবোর্ড হয়ে গিয়েছেন। এব্যাপারে তাদের ভাবনা চিন্তা করা উচিত বলেও মন্তব্য করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।প্রসঙ্গত এবারের নির্বাচনে স্বাধীন ভারতে প্রথমবার বামেরা একটি আসনও পায়নি। আসন পায়নি কংগ্রেসও। অথচ কংগ্রেস ও বামেরাই রাজ্য শাসন করেছে প্রায় ৬০ বছর। এবার এই দুই দলকে বিজেপির কাছে হার মানতে হয়েছে।