করোনা টাস্ক ফোর্সের হেল্পলাইন ও ওয়েবসাইট চালু করলো জামাআতে ইসলামী ও এসআইও

    করোনা টাস্ক ফোর্সের হেল্পলাইন ও ওয়েবসাইট চালু করলো জামাআতে ইসলামী ও এসআইও

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: রাজ্যসহ সারা দেশ কোভিড-১৯ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। অন্যদিকে চিকিৎসা পরিষেবার বেহাল দশায় বহু মানুষ অক্সিজেন, বেড ও ঔষধের অভাবে মৃত্যুবরণ করছে। জামাআতে ইসলামী হিন্দ ও তার ছাত্র সংগঠন এসআইও পশ্চিমবঙ্গ শাখার উদ্যোগে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের পরিষেবান দেওয়ার জন্য বিশেষ হেল্পলাইন ও ওয়েবসাইট তৈরি করা হলো। জামাআতে ইসলামী হিন্দের রাজ্য সভাপতি মাওলানা আব্দুর রফিক সাহেব এই www.covid19help.jihwb.org
    ওয়েবসাইট উদ্বোধন করে বলেন, “প্রতিটি মুসলিমের দায়িত্ব এই কঠিন সময়ে যথাসাধ্য মানবতার পাশে থাকা।

    আমরা এই ওয়েবসাইট ও হেল্পলাইনের মাধ্যমে রোগীদের কাছে অক্সিজেন,প্লাজমা, বেড ও ঔষধ বিষয়ক সঠিক ও নির্ভুল তথ্য পৌঁছে দেবো।” এই ওয়েবসাইটে তথ্য প্রদানের পাশাপাশি জামাআতের পক্ষ থেকে সাহায্যের জন্য বেশ কয়েকটা ফর্ম রাখা হয়েছে। সরাসরি অর্থ সাহায্য ছাড়াও, প্লাজমা দান ও কোভিড-১৯ স্বেচ্চাসেবক হিসাবে কাজ করার আহ্বান জানানো হয়েছে এই ওয়েবসাইটে।

    উল্লেখ্য যে, গত বছর কোভিড-১৯ ভাইরাস ছড়িয়ে পড়ার সময় থেকেই জামাআত নিজস্ব উদ্যোগে অক্সিজেন সিলিন্ডার প্রদানের পরিষেবা চালিয়ে যাচ্ছে। গত সপ্তাহ থেকে দিল্লি কেন্দ্রিক হেল্পলাইনের মাধ্যমে ছাত্র সংগঠন এসআইও করোনা আক্রান্তদের সঠিক তথ্য দেওয়ার মাধ্যমে অক্সিজেন, বেড, প্লাজমা ও ঔষধ যোগান দেওয়ার কাজ শুরু করেছে। এইবার সরাসরি পশ্চিমবঙ্গে হেল্পলাইন ও ওয়েবসাইট চালু করলো জামাআতে ইসলামী হিন্দ ও তার ছাত্র সংগঠন এসআইও’র পশ্চিমবঙ্গ শাখা।