মালদার সুজাপুর প্লাস্টিক কারখানায় বিস্ফোরণে নিহত আহতদের পরিবারের পাশে জামাআতে ইসলামি

মালদার সুজাপুর প্লাস্টিক কারখানায় বিস্ফোরণে নিহত আহতদের পরিবারের পাশে জামাআতে ইসলামি

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: মালদার সুজাপুরে প্লাস্টিক কারখানায় বিস্ফোরণে ছয়জন শ্রমিক নিহত হয়েছে। সেই সঙ্গে বেশ কয়েকজন গুরুতর ভাবে আহত হয়েছে। জামাআতে ইসলামি হিন্দের পক্ষ থেকে এক প্রতিনিধিদল আজ ঘটনাস্থল পরিদর্শন করে এবং মৃত ছয়জন ব্যক্তির পরিবারের সদস্যদের সাথে জামাআত প্রতিনিধিদল সাক্ষাৎ করেন।

সমবেদনা প্রকাশ করার পাশাপাশি বিস্ফোরণে মৃত পরিবারের সদস্যদের হাতে জামাআতের পক্ষ থেকে কিছু আর্থিক সাহায্য তুলে দেওয়া হয়। এছাড়াও আহত কয়েকটি পরিবারের সাথে সাক্ষাৎ করে প্রতিনিধিদল। আহতদের মধ্যে মুসা শেখ, রেনুকা মন্ডল, প্রমীলা মণ্ডলের পরিবারের হাতেও জামাআতের পক্ষ থেকে কিছু আর্থিক সাহায্য তুলে দেওয়া হয়। এদিন বিস্ফোরণে মৃত পরিবার গুলির মধ্যে চারজন ইয়াতিম সন্তানের পড়াশুনার দায়িত্ব গ্রহণ করেছে জামাআত।

সেই সঙ্গে একটি পরিবারের ঘর নির্মাণ করে দেওয়ার দায়িত্ব নিয়েছে জামাআত। জামাআতের পক্ষ থেকে বিস্ফোরণে নিহত পরিবার গুলিকে কমপক্ষে পাঁচ লক্ষ ও আহত পরিবার গুলিকে কমপক্ষে দুই লক্ষ টাকা করে সাহায্য দেওয়ার জন্য রাজ্য সরকারের কাছে দাবি জানানো হয় জামাআতের পক্ষ থেকে। বিজেপি সহ বেশকিছু রাজনৈতিক নেতা নিছক এই দুর্ঘটনাকে কালিমালিপ্ত করে যে অপপ্রচার করছে তারও কঠোর সমালোচনা করে জামাআত।

প্রতিনিধি দলে ছিলেন জামাআতে রাজ্য সম্পাদক মসিউর রহমান, রাজ্য সম্পাদক মন্ডলীর সদস্য জিল্লুর রহমান, আব্দুল্লাহিল কাফি, হিউম্যান ওয়েলফেয়ার ফাউন্ডেশনের রাজ্য কো -অর্ডিনেটর মাসুদ আলম, মালদা জেলা জামাআতের সভাপতি সিরাজুল ইসলাম, সহ সভাপতি আবু বক্কর সিদ্দিক, জেলা সম্পাদক মন্ডলীর সদস্য মাস্টার জার্সিস আলি, ডা: আনিসুর রহমান, ব্লক সভাপতি ইউসুফ আলী, কালিয়াচক সভাপতি অধ্যাপক আনওয়ারুল ইসলাম প্রমুখ।