জলঙ্গিতে CAA বিরোধী আন্দোলনে গুলি চালানোর নিন্দা জানিয়ে তদন্তের দাবি জামায়াতে ইসলামীর

    জলঙ্গিতে CAA বিরোধী আন্দোলনে গুলি চালানোর নিন্দা জানিয়ে তদন্তের দাবি জামায়াতে ইসলামীর

     

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: মুর্শিদাবাদের জলঙ্গীতে CAA, NPR, NRC বিরোধী আন্দোলনে গুলি চালানোর ঘটনার নিন্দা জানিয়ে সঠিক তদন্ত ও দোষীদের শাস্তির দাবি জানালেন জামাআতে ইসলামি হিন্দের আমীরে হালকা মাওলানা আব্দুর রফিক।

    আজকে মুর্শিদাবাদের জলঙ্গিতে CAA, NPR, NRC বিরোধী আন্দোলনের সময় গুলিবিদ্ধ হয়ে দুজন ব্যক্তি নিহত হয়েছে। যার মধ্যে একজন মসজিদের ইমাম আনোয়ারুল বিশ্বাস ও আর একজন বছর কুড়ির যুবক আহত হয়েছেন অনেকেই। প্রত্যক্ষদর্শী গ্রামবাসীদের অভিযোগ এলাকার তৃণমূল ব্লক সভাপতি তহিরুদ্দিন মন্ডল নিজে দল বল নিয়ে এই গুলি চালিয়েছে।

    এই ঘটনার প্রেক্ষিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন জামাআতে ইসলামি হিন্দের আমীরে হালকা মাওলানা আব্দুর রফিক সাহেব। তিনি বলেন – এই ঘটনা অত্যন্ত দুর্ভাগ্যজনক এবং এর নিন্দার কোনো ভাষা নেই। নায্য নাগরিক আন্দোলনের মুখে দুজন নিরপরাধ মানুষকে গুলি করে হত্যা করা জঘন্যতম অবরোধ ও মানবতা বিরোধী। মাওলানা আব্দুর রফিক সাহেব আরো বলেন – সরকারকে অবিলম্বে এই ঘটনার পিছনে জড়িতদের গ্রেপ্তার করে কঠোর শাস্তি দানের ব্যবস্থা করতে হবে।

    তিনি নিহত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করে পরিবারের সকলকে ধৈর্য্য ধারণ করার অনুরোধ জানিয়েছেন। সেই সঙ্গে তিনি আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন। আমীরে হালকা নিহত দুই পরিবারের সার্বিক নিরাপত্তা,আর্থিক ক্ষতিপূরণ ও ক্ষতিগ্রস্থ পরিবারপিছু একজনকে সরকারি চাকরি দেওয়ারও দাবি জানিয়েছেন।