অসমের ঘটনার নিন্দা জানিয়ে দোষীদের শাস্তির দাবি জমিয়তে উলামা-ই-হিন্দের

অসমের ঘটনার নিন্দা জানিয়ে দোষীদের শাস্তির দাবি জমিয়তে উলামা-ই-হিন্দের

 

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: জমিয়তে উলামায়ে হিন্দের জাতীয় সভাপতি মাওলানা মাহমুদ মাদানি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, আসামের মুখ্যমন্ত্রী সহ বিভিন্ন আধিকারিকদের চিঠি লিখে অসমে গুলি চালানোর ঘটনায় জড়িত পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

 

অসমের ধালপুর-দারং জেলায় প্রতিবাদী জনগণের বিরুদ্ধে প্রতিশ্রুতিবদ্ধ গোটা জাতিকে ভয়াবহ পুলিশি বর্বরতা কমপক্ষে দুইজনকে হত্যা এবং বেশ কয়েকজনকে আহত করেছে। সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত একটি ভিডিওতে দেখা যায়, একটি বিক্ষোভকারীকে লাঠি দিয়ে সজ্জিত করা হয় তাকে কাছ থেকে গুলি করা হয় এবং পরে তাকে পিটিয়ে পুলিশ হত্যা করেছে।

 

 

এই নৃশংস ঘটনায় জমিয়তে উলামা-ই-হিন্দ-এর জাতীয় সভাপতি মাওলানা মাহমুদ মাদানী গভীর শোক প্রকাশ করার সময় সাধারণ নাগরিকদের উপর পুলিশের সহিংসতার তীব্র নিন্দা জানান এই বিষয়ে, মাওলানা মাদানি আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শরমা এবং ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, জাতীয় সংখ্যালঘু কমিশন এবং হিউম্যান রাইস ওয়াইলেশনকে চিঠি লিখেছেন, উল্লেখ করেন একটি সভ্য জাতি হিসেবে আমরা সহিংসতার অবৈধ ব্যবহারের কাছে আত্মসমর্পণ করতে পারি না প্রতিবাদী বেসামরিক মানুষ। এটি মানবাধিকারের লঙ্ঘন। এটি চরম উন্মাদনা এবং ধর্মান্ধতার একটি প্রদর্শন, যা মানবতার জন্য বিব্রতকর কারণ হয়ে দাঁড়িয়েছে। অতএব, আমরা দ্ব্যর্থহীনভাবে এই সহিংসতার নিন্দা জানাই এবং এই নিন্দনীয় ঘটনার উচ্চ পর্যায়ের বিচার বিভাগীয় তদন্ত প্রতিষ্ঠার দাবি জানাই। মাওলানা মাদানি নিহতদের আত্মীয়দের ক্ষতিপূরণ উচ্চেদিত গ্রামবাসীদের পুনর্বাসন এবং অপরাধী পুলিশ কর্মকর্তাদের এবং তথাকথিত ক্যামেরাম্যানের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন।

 

মাওলানা মাদানী বলেছিলেন যে আমাদের দেশের সংবিধানে মানবাধিকারের অগ্রাধিকার আছে, ভূমির কোন টুকরা মানুষের জীবনের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ নয়, তাই আমরা আশা করি আসামের মুখ্যমন্ত্রী মানবিক মূল্যবোধ রক্ষা করবেন এবং নিপীড়িতদের যন্ত্রণা মোকাবেলায় এগিয়ে আসবেন।