শান্তি ও সম্প্রীতির দাবীতে জমিয়তে উলামায়ে হিন্দ’এর জনসভা

    শান্তি ও সম্প্রীতির দাবীতে জমিয়তে উলামায়ে হিন্দ’এর জনসভা

    নিজস্ব সংবাদদাতা, বঙ্গ রিপোর্ট, পাঁড়ুই: শান্তি ও সম্প্রীতি রক্ষার দাবীতে জমিয়তে উলামায়ে হিন্দ বুধবার একটি জনসভা করেন পাঁড়ুইয়ে। এই জনসভায় হাজার খানেক মানুষের জনসভা হয়। জমিয়তের জেলা সম্পাদক হাফেজ ওবাইদুল্লাহ বলেন, সারা দেশে এক শ্রেনীর উশৃঙ্খল মানুষ ধর্মীয় শ্লোগানে উস্কানী দিয়ে যেমন সাম্প্রদায়িক বিভেদ সৃষ্টি করছে তেমনি সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হচ্ছে। ধর্মীয় শ্লোগান তুলে অত্যাচার, খুন করা হচ্ছে।

    জমিয়তে উলামায়ে হিন্দের তরফে দাবী জানিয়ে বলা হয়, দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে। যে যার ধর্ম পালন করবে, যে যার পছন্দ সেই মতো রাজনীতি করবে বা রাজনৈতিক দলকে সমর্থন করবে। সম্প্রীতি ঝাড়খন্ড রাজ্যে জয় শ্রী রাম না বলায় একজনকে পিটিয়ে হত্যা, মুর্শিদাবাদ জেলায় এক মাদ্রাসার ছাত্রকে একই কারনে মারধর করারও প্রতিবাদ জানানো হয়। ১০০ বছরের পুরাতন এই সংগঠনের দেশের স্বাধীনতা আন্দোলনের সময় জাতীর জনক মাহাত্মা গান্ধীর হাতে এক লাখ টাকা তুলে দেয়। সেই প্রসঙ্গ টেনে জমিয়তের নেতারা বলেন, দেশপ্রেম ও দেশাত্মবোধ বিষয়ক থেকে স্বাধীনতা আন্দোলনেও ভূমিকা নিয়েছে এই সংগঠন।

    এদিন জমিয়তে উলামায়ে হিন্দের সম্প্রীতি ও সংহতির পক্ষে বক্তৃতা দেন সমাজকর্মী মনীষা ব্যানার্জী, মৌলনা নজরুল ইসলাম ও অনান্য নেতৃত্ববৃন্ত।