এবার আফ্রিকার উড়ন্ত ঈগলকে কি দেখা যাবে ভারতীয় দলের ফিল্ডিং কোচের ভুমিকায়!

এবার আফ্রিকার উড়ন্ত ঈগলকে কি দেখা যাবে ভারতীয় দলের ফিল্ডিং কোচের ভুমিকায়!

নিউজ ডেস্ক,বঙ্গ রিপোর্ট: জোন্টি রোডসকে বিশ্বের সর্বকালের সেরা ফিল্ডার ধরা হয়।অসাধারন ক্ষিপ্রতায় উড়ে গিয়ে বল ধরার জন্যই ক্রিকেটবিশ্ব তাকে ‘উড়ন্ত ঈগল’এর আখ্যা দিয়েছে। তিনি আবেদন করেছেন ভারতীয় দলের ফিল্ডিং কোচ হওয়ার। ৪৯ বছর বয়সী এই ক্রিকেটার আইপিলে মুম্বাই ইন্ডিয়ানস এর হয়ে কোচিং করানোর অভিজ্ঞতা আছে। তাছাড়া জোনটি নিজেও মুগ্ধ ভারতীয় দলের ফিটনেসের মান দেখে।

বিরাট কোহলির আদর্শে অনুপ্রাণিত হয়েই জোনটি ভারতীয় দলের ফিল্ডিং কোচের দায়িত্ব নিতে চান কারণ অধিনায়ক হিসেবে শক্তিশালী বার্তা দিতে পেরেছে বিরাট। ক্যাপ্টেনের দিক থেকে এই শক্তিশালী বার্তা যদি না থাকে, তা হলে কিন্তু কোচের পক্ষে গোটা দলকে উদ্বুদ্ধ করা সম্ভব নয়। আধুনিক ক্রিকেটে ফিটনেস এবং ফিল্ডিংয়ের প্রয়োজনীয়তা অনেক বেড়ে গিয়েছে। ক্যাপ্টেনের আগ্রাসী  সমর্থন ছাড়া গোটা দলকে ফিল্ডিং স্কিল বাড়ানোর ব্যাপারে আগ্রহী করে তোলা সম্ভব নয়। বিরাট এটা করেছে।

ফিল্ডিংয়ে আমি একটাই মন্ত্রে বিশ্বাস করে এসেছি বরাবর। যদি তুমি বলের জন্য না ঝাঁপাও, কখনও জানতে পারবে না ক্যাচটা তোমার ছিল কি না l

তিনি আরোও যোগ করেন ,’যদি আমাকে ভারতীয় দলের ফিল্ডিং কোচের দায়িত্ব দেওয়া হয় ,তবে আমি ভারতকে মাঠে সবচেয়ে সাহসী দল হিসাবে গড়ে তুলব’। ভারতীয়রাও সাগ্রহে তাকিয়ে আফ্রিকার এই ক্রিকেটারটির দিকে।এখন দেখার বিসিসিআই কি পদক্ষেপ গ্রহণ করে।