গুলিবিদ্ধ বিক্ষোভকারীর উপর উল্লসিত লম্ফন-লাথি ! সোস্যাল মিডিয়ায় প্রবল সমালোচনায় অবশেষে গ্রেফতার সাংবাদিক

গুলিবিদ্ধ বিক্ষোভকারীর উপর উল্লসিত লম্ফন-লাথি ! সোস্যাল মিডিয়ায় প্রবল সমালোচনায় অবশেষে গ্রেফতার সাংবাদিক

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: অসমের দারং জেলায় উচ্ছেদ বিরোধী বিক্ষোভে পুলিশের গুলিতে মাটিতে লুটিয়ে পড়েন এক বিক্ষোভকারী। কিন্তু, সেই গুলিবিদ্ধ ব্যক্তিকেই লাথি মারতে দেখা যায় এক চিত্রগ্রাহককে। মুহূর্তে ভাইরাল হয় সেই ভিডিও। এই চিত্রগ্রাহকের গ্রেফতারের দাবিতে সুর চড়ায় নেটিজেনরা। এবার এই ঘটনায় তাকে গ্রেফতার করল অসম পুলিশ। জানা গিয়েছে ওই চিত্রগ্রহকের নাম বিজয় শঙ্কর বানিয়া।

অসমের দরং জেলার ঢোলপুরের গরুখুঁটি এলাকায় এই ঘটনা ঘটে। বৃহস্পতিবার এই ঘটনায় নিহত হন তিন বিক্ষোভকারী। তবে সবকিছুকে ছাপিয়ে সাংবাদিক বিজয় শঙ্কর বানিয়ার উল্লসিত হয়ে গুলিবিদ্ধ বিক্ষোভকারীর লাফ নাড়িয়ে দিয়েছে সারাদেশকে।

পুলিশ সূত্রে খবর, চিত্রগ্রাহক নাম বিজয় শংকর বানিয়াকে বৃহস্পতিবার উচ্ছেদ অভিযান ক্যামেরা বন্দি করার জেলা প্রশাসনের তরফেই নাকি তাঁকে ডাকা হয়েছিল। আর পুলিশের গুলিতে লুটিয়ে পড়া বিক্ষোভকারীর উপর লাফ দিয়ে দিয়ে পড়ে বিজয়। চিত্রগ্রাহকের কাণ্ডে রীতিমতো নিন্দার ঝড় উঠেছে।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছে, গোটা ঘটনা ক্যামেরা বন্দি করার জন্য বিক্ষোভকারীদের পিছনে ছুটচেন বিজয়ও। পুলিশ তাঁকে সেখান থেকে সরে যেতে বললেও তিনি খানিক পরে ফের সামনে চলে আসেন। এরপরই যে বিক্ষোভকারীর গুলি লেগেছে, তাকে লাথি মারেন বিজয়। কিছু দিয়ে আঘাতও করেন। পুলিশের নির্দেশ অমান্য করেই এমনটা করেন বিজয় বলে অভিযোগ। বিষয়টি নিয়ে তীব্র সমালোচনা শুরু হলে পুলিশ তাঁকে গ্রেপ্তার করে।