তৃণমূলে যোগ দিলেন কীর্তি আজাদ, পবন বর্মা, অশোক তনওয়ার! মমতা ব্যানার্জির সঙ্গে সাক্ষাৎ সুধীন্দ্র কুলকার্নি, জাভেদ আখতারদের

তৃণমূলে যোগ দিলেন কীর্তি আজাদ, পবন বর্মা, অশোক তনওয়ার! মমতা ব্যানার্জির সঙ্গে সাক্ষাৎ করলেন সুধীন্দ্র কুলকার্নি, জাভেদ আখতাররা

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: মঙ্গলবার রাজধানী শহরের সন্ধে নামার ঠিক আগেই তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন একঝাঁক কংগ্রেস ছেড়ে তৃণমূলে এলেন প্রাক্তন ক্রিকেটার কীর্তি আজাদ । দিল্লির সাউথ অ্যাভিনিউয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে গিয়ে দলের পতাকা হাতে নেন। এদিন তৃণমূলে যোগ দেন জেডিইউ নেতা প্রাক্তন সাংসদ (JDU) পবন বর্মা। তৃণমূলে যোগ দেন হরিয়ানার কংগ্রেস নেতা প্রাক্তন সাংসদ অশোক তনওয়ার।

সরাসরি তৃণমূলে যোগ না দিলেও অটলবিহারী বাজপেয়ী-লালকৃষ্ণ আডবানী-নীতিন গড়কড়ি ঘনিষ্ঠ সুধীন্দ্র কুলকার্নি ও অভিনেতা জাভেদ আখতার মঙ্গলবার দিল্লিতে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর সাক্ষাৎ করেন। যদিও এ প্রসঙ্গে তৃণমূলের তরফে কিছু জানানো হয়নি। আর সুধীন্দ্র কুলকার্নির প্রতিক্রিয়া, “এই সাক্ষাতের অর্থ আপনারাই বুঝে নিন।” দিল্লির ওয়াকিবহাল মহল বলছে, রাজনৈতিক কৌশলীর এহেন মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

রাজ্যের বাইরে তৃণমূল নেত্রীর সফর মানেই নতুন কিছু প্রাপ্তি। পুজোর পর গোয়ায় গিয়ে সেখানে দলের শক্তি বাড়িয়েছেন। তাঁর হাত ধরে তৃণমূলে (TMC) যোগ দেন অভিনেত্রী নাফিসা আলি, নৃত্যশিল্পী রেমো ডিসুজা, টেনিস তারকা লিয়েন্ডার পেজ। এবার দিল্লি সফর থেকেও দলে একাধিক নতুন মুখ নিয়ে ফিরবেন মমতা।

কপিল দেবের সতীর্থ হিসেবে ভারতীয় ক্রিকেটের নামী ব্যক্তিত্ব কীর্তি আজাদ। ১৯৮৬ সালে খেলা থেকে অবসর নেওয়ার পর তিনি রাজনৈতিক কেরিয়ার শুরু করেন। বাবা ভগবৎ আজাদের পথে হেঁটে গেরুয়া শিবিরে নাম লেখান। সেখানেই বেশ কয়েকবছর কাজ করেছেন। দ্বারভাঙা থেকে দু বারের সাংসদও নির্বাচিত হন। পরবর্তীতে দলের সঙ্গে মতান্তরের জেরে বিজেপি তাঁকে বহিষ্কার করে। ২০১৯ সালে কংগ্রেসে যোগ দেন কীর্তি আজাদ। আর এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের দলে শুরু হল তাঁর রাজনৈতিক জীবনের নতুন অধ্যায়।

শোনা যাচ্ছে, কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে মমতার তাঁর সাক্ষাতের কথা থাকলেও আপাতত তা স্থগিত করা হয়েছে।  রাজনৈতিক মহলের মত, কংগ্রেস থেকে একাধিক নেতার ‘হাত’ ছেড়ে ঘাসফুল শিবিরে যোগদান নিয়ে তৃণমূলের সঙ্গে কংগ্রেসের সামান্য মনোমালিন্য হয়েছে।