পেট্রো পণ্যের ধারাবাহিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজ্যজুড়ে প্রচারাভিযানে নামছে বাম কংগ্রেস আইএসএফ

    পেট্রো পণ্যের ধারাবাহিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজ্যজুড়ে প্রচারাভিযানে নামছে বাম কংগ্রেস আইএসএফ

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধির কারণে বাজারে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বেড়েছে হু হু করে। ২০১৪ সালে পেট্রোলের দাম ছিলো লিটার প্রতি ৬৬ টাকা। ডিজেলের দাম ছিলো ৪৮ টাকা। এখন তা যথাক্রমে ১০০ টাকা এবং ৯০ টাকা ছাড়িয়ে গেছে। রান্নার গ্যাসের দাম এই সময়কালে প্রায় দ্বিগুণ হয়ে গেছে। এর ফলে বাজারে মাছ, মাংস, ভোজ্যতেল, ডিম, ডাল, মশলা সহ প্রায় সব কিছুর দাম বাড়ছে।

    একদিকে অর্থনৈতিক মন্দা ও মহামারীজনিত পরিস্থিতিতে মানুষের কর্মচ্যুতি ঘটেছে, মজুরি হ্রাস পেয়েছে। এবং বেকারদের কাজের সুযোগ কমেছে। অন্যদিকে বাজারে মূল্যবৃদ্ধির কারণে মানুষ অসহনীয় পরিস্থিতির মধ্যে দিনযাপন করছেন। এই পরিপ্রেক্ষিতে আগামী ৬ মার্চ শনিবার রাজ্যের সমস্ত বিধানসভা কেন্দ্র এলাকায় বিকেন্দ্রীভূতভাবে এবং কলকাতায় কেন্দ্রীয়ভাবে বামফ্রন্ট, কংগ্রেস এবং আইএসএফ’এর আহ্বানে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির বিরুদ্ধে ও কর্মসংস্থানের দাবিতে আন্দোলনে নামার আবেদন করা হচ্ছে।

    বিধানসভাকেন্দ্র ভিত্তিক মিছিল সংগঠিত করা হবে এবং কলকাতায় ঐদিন বিকেল ৩টায় এন্টালি বাজারের সামনে জমায়েত হয়ে একটি মিছিল বের করা হবে যা মহাজাতি সদন পর্যন্ত যাবে। এই কর্মসূচীতে অংশগ্রহণের জন্য রাজ্যের সমস্ত মানুষের কাছে বামফ্রন্ট, কংগ্রেস এবং আইএসএফ’র পক্ষ থেকে আমরা আবেদন জানাচ্ছি।