তৃণমূল কংগ্রেসের পশ্চিমবঙ্গ রাজ্য কমিটি ঘোষণা করলেন মমতা ব্যানার্জি

তৃণমূল কংগ্রেসের পশ্চিমবঙ্গ রাজ্য কমিটি ঘোষণা করলেন মমতা ব্যানার্জি

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: মঙ্গলবার নজরুল মঞ্চের অনুষ্ঠান থেকে দলের রাজ্য কমিটি ঘোষণা করলেন সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় । ফের মহাসচিব হলেন পার্থ চট্টোপাধ্যায়। আর আবারও রাজ্য সভাপতির দায়িত্ব পেলেন সুব্রত বক্সি। শৃঙ্খলা রক্ষা কমিটিতে রয়েছেন সুদীপ বন্দ্যোপাধ্যায়, সুব্রত বক্সি, অরূপ বিশ্বাস, চন্দ্রিমা ভট্টাচার্য, ফিরহাদ হাকিম, অভিষেক বন্দ্যোপাধ্যায়, পার্থ চট্টোপাধ্যায়।

মঙ্গলবার নজরুল মঞ্চের অনুষ্ঠান থেকে নাম না করে দলের একাংশকে তীব্র কটাক্ষ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “রাজনীতি করে খাওয়ার জায়গা নয়। এটা সেবা করার জায়গা।পুরসভা ও পঞ্চায়েত মনিটরিং করব। মানুষের কাজ না হলে আপনারা দায়ী থাকবেন। লোককে পরিষেবা দিতে হবে।” এরপরই দলের রাজ্য কমিটি ঘোষণা করেন মমতা। একনজরে দেখে নেওয়া যাক, কে কোন দায়িত্ব পেলেন

মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়

রাজ্য সভাপতি- সুব্রত বক্সি

সহ-সভাপতি- অমিত মিত্র, সৌগত রায়, ব্রাত্য বসু, শোভনদেব চট্টোপাধ্যায়, দীপক অধিকারী দেব, শতাব্দী রায়, ব্রাত্য বসু, জাভেদ খান, আব্দুল করিম, ডেরেক ও ব্রায়েন,উজ্জ্বল চ্যাটার্জি, জাকির হোসেন,  তাপস রায়, মানস ভুঁইয়া, জয়প্রকাশ মজুমদার-সহ অন্যান্যরা।

রাজ্যের মহিলা সভাপতি- চন্দ্রিমা ভট্টাচার্য

সাধারণ সম্পাদক- ফিরহাদ হাকিম, কুণাল ঘোষ, কাকলি ঘোষ দস্তিদার,শশী পাঁজা, প্রতিমা মণ্ডল, কৃষ্ণ কল্যাণী, রবি টুডু, তন্ময় ঘোষ, রবীন্দ্রনাথ ঘোষ, অর্পিতা ঘোষ, মনোরঞ্জন ব্যাপারী, জুন মালিয়া সহ অন্যান্যরা।

সাংস্কৃতিক কমিটির চেয়ারম্যান – রাজ চক্রবর্তী

রাজ্য যুব তৃণমূল সভানেত্রী: সায়নী ঘোষ

সংখ্যালঘু সেলের সভাপতি: হাজী নুরুল ইসলাম

রাজ্য তৃণমূল ছাত্র পরিষদ: চেয়ারম্যান- জয়া দত্ত

মিডিয়া সেলের দায়িত্বে- কুণাল ঘোষ, চন্দ্রিমা ভট্টাচার্য, সুদীপ বন্দোপাধ্যায় ও অন্যান্যরা।

বেশ কয়েকটি জেলার সভাপতির নাম ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বনগাঁ জেলার সভাপতি – গোপাল শেঠ
উত্তর কলকাতা সভাপতি — সুদীপ বন্দোপাধ্যায়
কৃষ্ণনগর উত্তরের সভাপতি- কল্লোল খান
তমলুক- সভাপতি-তুষার দোলুই, চেয়ারম্যান সৌমেন মহাপাত্র

কোচবিহার জেলা সভাপতি: পার্থ প্রতিম রায়

বিক্ষুব্ধদের বিরুদ্ধেও এই মঞ্চ থেকে কড়া পদক্ষেপের হুঁশিয়ারি দেন তৃণমূল নেত্রী। এদিন রাজ্য তৃণমূলের কমিটি ঘোষণার পাশাপাশি সংবাদমাধ্যম এবং সোশ্যাল মিডিয়ায় দলের নেতাদের হুটহাট বিবৃতি দেওয়া নিয়েও ক্ষোভ প্রকাশ করেন মমতা ব্যানার্জি। তিনি বলেন, “যদি মনে করেন আপনি জিতে দলকে কৃতার্থ করেছেন, তাহলে আপনার জন্য দলের রাস্তা খোলা আছে।”

 

বিঃ দ্রঃ: এখনও পর্যন্ত রাজ্য কমিটির সম্পূর্ণ তালিকা বঙ্গ রিপোর্টের হাতে আসেনি। এলে তালিকা প্রকাশ করা হবে।