জমিয়তে উলামায়ে হিন্দের সর্বভারতীয় সভাপতি নির্বাচিত হলেন মাওঃ মাহমুদ মাদানী

জমিয়তে উলামায়ে হিন্দের সর্বভারতীয় সভাপতি নির্বাচিত হলেন মাওঃ মাহমুদ মাদানী

 

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: দেশের সুপ্রাচীন ও সর্ববৃহৎ মুসলিম সংগঠন জমিয়তে উলামায়ে হিন্দ-এর কার্যনির্বাহী সভায়, মাওলানা মাহমুদ মাদানি সর্বসম্মতিক্রমে জমিয়ত উলামা হিন্দ-এর সভাপতি পুনঃনির্বাচিত হলেন।

 

সংবাদ মাধ্যম সূত্রে খবর তিনি সভাপতি নির্বাচিত হয়ে আফগানিস্তানে নবগঠিত তালেবান সরকার সম্পর্কে তাদের মতামত স্পষ্ট করেন। তিনি বলেন, আমরা আশা করি তালেবান সরকার ইসলামি মূল্যবোধের আলোকে মানবাধিকারকে সম্মান করবে। ভারতের সাথে সম্পর্ক উষ্ণ ও স্থিতিশীল করার জন্য সর্বাত্মক চেষ্টা করবে জমিয়ত।

 

শনিবার দিল্লিতে জমিয়ত উলামা হিন্দ -এর প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত কার্যনির্বাহী সভায় দেশের বর্তমান পরিস্থিতি, আফগানিস্তানের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি, সামাজিক সংস্কার, কৃষকদের আন্দোলনসহ অন্যান্য গুরুত্বপূর্ণ সম্প্রদায় এবং সামাজিক বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

 

 

 

জমিয়তে উলামায়ে হিন্দের সভাপতি পদের জন্য মাওলানা মাহমুদ মাদানির নামের প্রস্তাব ছিল সবচেয়ে বেশি। ভারতের ২১ টি রাজ্যের নির্বাহী কমিটি সম্মত হয়েছিল। সর্বসম্মতিক্রমে এ প্রস্তাব গ্রহণ করে জাতীয় নির্বাহী কমিটি পরবর্তী মেয়াদের জন্য মাওলানা মাহমুদ মাদানিকে সভাপতি হিসেবে অনুমোদন করে।

 

মাওলানা মাহমুদ মাদানি তার সভাপতির বক্তব্যে বলেন, গণতন্ত্রের শক্তি হচ্ছে প্রত্যেকেরই তাদের দাবি ও সমস্যা উত্থাপন করার অধিকার রয়েছে। কৃষকদেরও তাদের মৌলিক এবং সাংবিধানিক অধিকার রয়েছে তাদের অধিকারের জন্য প্রচারণা চালানোর। কিন্তু দেখা গেছে বর্তমান সরকার এ ধরনের আন্দোলনকে মোকাবেলা করার পরিবর্তে তাদের দমন করতে বিশ্বাস করে।