মথুরার শাহী ঈদগাহ মসজিদ সরানোর বিষয়ে ৯টি আবেদন খারিজ করে দিল মথুরা জেলা আদালত

    মথুরার শাহী ঈদগাহ মসজিদ সরানোর বিষয়ে ৯টি আবেদন খারিজ করে দিল মথুরা জেলা আদালত

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: মথুরার শাহী ঈদগাহ মসজিদ সরানোর বিষয়ে নটি আবেদন খারিজ করে দিল উত্তরপ্রদেশের মথুরা জেলা আদালত। অখিল ভারতীয় তীর্থ পুরোহিত মহাসভা, মথুর চতুর্বেদী পরিষদ ও হিন্দু মহাসভা সহ নটি সংগঠন সপ্তম শতাব্দীতে তৈরি মথুরার কৃষ্ণ মন্দির লাগোয়া শাহী ঈদগাহ মসজিদকে সেখান থেকে সরিয়ে দেওয়ার আর্জি জানিয়েছিল। সেই আবেদন খারিজ করে দিয়েছে। এরপর লখনউ ভিত্তিক আইনজীবী রঞ্জনা অগ্নিহোত্রী পুনর্বিবেচনার যে আর্জি জানিয়েছেন তার শুনানি হবে আগামী ২২ মার্চ।

    এই হিন্দু সংগঠনগুলি আদালতে আর্জি জানিয়েছিল, কাটরা কেশব দেব মন্দিরের লাগোয়া মসজিদটি তৈরি হওয়ায় তা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে পারে। তাই তারা শ্রীকৃষ্ণের জন্মভূমি থেকে ‘অবৈধ’ ঈদগাহ মসজিদকে সরিয়ে দেওয়ার আর্জি জানায়।

    এ ব্যাপারে সরকারি আইনজীবী শিবরাম সিং জানিয়েছেন, সব আবেদন বাতিল করে দিয়ে পুনর্বিবেচনার আর্জিতে রূপান্তরিত করা হয়েছে। ফলে, এখন আর রঞ্জনা অগ্নিহোত্রী এবং অন্য সাতটি সংগঠন কেউই আর এককভাবে মামলার পার্টি নয়।

    উল্লেখ্য, গত বছরের ১৬ অক্টোবর মথুরা জেলা আদালতে এক আবেদন খারিজ করে দেওয়া হয়। ওই আবেদনে দাবি করা হয়েছিল শ্রীকৃষ্ণের জন্মভূমিতে ১৩.৩৭ একর জমির পুরো মালিকানা নিয়ে। তাতে ওই ঈদগাহ মসজিদটি সরিয়ে দেওয়ার আর্জি জানানো হয়।