Categories
দেশ

সরাতে হবে মথুরার শাহি ইদগাহ! আদালতের দ্বারস্থ শ্রীকৃষ্ণ বিরাজমান

সরাতে হবে মথুরার শাহি ইদগাহ! আদালতের দ্বারস্থ শ্রীকৃষ্ণ বিরাজমান

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: সরাতে হবে মথুরার শাহি ইদগাহ। এবার এই মর্মে আর্জি জানিয়ে আদালতের দ্বারস্থ ভগবান শ্রীকৃষ্ণ বিরাজমান। রঞ্জনা অগ্নিহোত্রী নামে লখনউয়ের এক বাসিন্দা সেই মামলা দায়ের করেছেন। মথুরা সিনিয়র ডিভিশনের সিভিল জাজের আদালতে সেই মামলা দায়ের করা হয়। শ্রীকৃষ্ণের জন্মস্থানের জমি ফেরত চেয়ে এই মামলা রুজু হয়েছে।

প্রসঙ্গত, মামলায় উক্ত শাহি ইদগাহটি মথুরায় শ্রীকৃষ্ণ মন্দিরের খুব কাছেই অবস্থিত। শ্রীকৃষ্ণ বিরাজমানের হয়ে মামলাটি করা হয়েছে সুন্নি ওয়াকফ বোর্ড এবং শাহি ইদগাহ ট্রাস্টের পরিচালন সমিতির কমিটির বিরুদ্ধে। মন্দির চত্বরের ১৩.৩৭ একর জমি পুনরুদ্ধাদের দাবি জানিয়ে এই মামলাটি করা হয়।

মামলাকারীর অভিযোগ, শ্রীকৃষ্ণ জন্মস্থান ট্রাস্ট ও শ্রীকৃষ্ণ বিরাজমানের জমি জবরদখল করে নিয়েছে শাহি ইদগাহ ট্রাস্ট। মামলা দায়ের করে আরও দাবি করা হয়েছে যে ইদগাহতে একটি কাঠামো তৈরি করা হয়েছে। সেই কাঠামোর নীচেই শ্রীকৃষ্ণের জন্মস্থান। আরও অভিযোগ, শ্রীকৃষ্ণ জন্মস্থান সেবা সংস্থান অবৈধভাবে আপস করেছে বিষয়টি।

আবেদনে রঞ্জনা অগ্নিহোত্রীর তরফে দাবি করা হয়েছে, ‘শ্রীকৃষ্ণ বিরাজমান এবং ভক্তদের স্বার্থের পরিপন্থী কাজ করছে শ্রীকৃষ্ণ জন্মস্থান সেবা সংস্থান। শাহি ইদগাহ ট্রাস্ট্রের পরিচালন সমিতির কমিটির সঙ্গে জালিয়াতি করে ১৯৬৮ সালে দেবতা এবং ট্রাস্টের সম্পত্তির ভালোরকম অংশ আপস করেছে।’

এর আগে অযোধ্যায় রাম মন্দির নির্মাণের স্বপ্ন পূরণ হওয়ার রাস্তা পরিস্কার হতেই বিভিন্ন জায়গা থেকে কাশী ও মথুরায় মসজিদের বদলে মন্দির নির্মাণের দাবি উঠেছিল। স্লোগান উঠেছিল, অযোধ্যা তো বস ঝাঁকি হ্যাঁ, কাশী-মথুরা বাকি হ্যাঁ। সেই মতোই এবার মথুরা নিয়ে মামলা দায়ের হল আদালতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *