আসামে উচ্ছেদের নামে নির্বিচারে গুলিবর্ষণ, হত্যাকাণ্ড ও পুলিশি সন্ত্রাসের বিরুদ্ধে স্মারকলিপি একাধিক সংগঠনের

আসামে উচ্ছেদের নামে নির্বিচারে গুলিবর্ষণ, হত্যাকাণ্ড ও পুলিশি সন্ত্রাসের বিরুদ্ধে স্মারকলিপি একাধিক সংগঠনের

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: কোলকাতার আসাম ভবনে জামাআতে ইসলামী হিন্দ, জমিয়তে উলামায়ে হিন্দ, জমিয়তে আহলে হাদীস, মুসলিম পার্সোনাল ল বোর্ড , কোলকাতা খেলাফত কমিটি ও বিশিষ্ট ব্যক্তিদের পক্ষথেকে যৌথ স্মারকলিপি প্রদান করা হল।

উল্লেখ্য বিজেপি পরিচালিত আসাম সরকার ও তার পুলিশ বাহিনী আসামের দরং জেলায় নাগরিকদের জোরপূর্বক বাড়ি ঘর থেকে উচ্ছেদ করছে। উচ্ছেদ অভিযানের নামে পুলিশ ন্যক্কারজনক গুলিবর্ষণ করে, এতে তিনজন নিহত হয়। এর প্রতিবাদে ও দোষীদের বিচারের দাবিতে আজকে আসাম ভবনে স্মারকলিপি প্রদান করা হয়।

এই স্মারকলিপিতে দাবি জানানো হয়েছে, সকল অপরাধীদের বিচারের অওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তি প্রদান করা , উচ্ছেদকৃত সকল পরিবারকে পুনর্বাসন দেওয়া ও সব ধরনের উচ্ছেদ অভিযান বন্ধ করা, পুলিশি সন্ত্রাস অবিলম্বে বন্ধ করা ইত্যাদি।

এই স্মারকলিপি প্রদানে জামাআতে ইসলামী হিন্দের পক্ষ থেকে রাজ্য সম্পাদক সাদাব মাসুম ও সাবির আলী, জমিয়তে উলামায়ে হিন্দের কোলকাতা জেলা সভাপতি হাফিজ আব্দুর রাজ্জাক নাকসবান্দী, জমিয়তে আহলে হাদীসের সাধারণ সম্পাদক মাওলানা মারুফ সালাফী, মুসলিম পার্সোনাল ল বোর্ডের সদস্য মাওলানা আবু তালেব রাহমানী, কোলকাতা খেলাফত কমিটির সাধারণ সম্পাদক জনাব নাসির আহমেদ সহ বিশিষ্ট জন এতে প্রতিনিধিত্ব করেন ।

 

গতকাল বিধায়ক নওসাদ সিদ্দিকী ও এআইএমআইএম রাজ্য নেতৃত্ব সাবির গফফারও এই ঘটনার প্রতিবাদে কোলকাতার অসম ভবনে স্বারকলিপি প্রদান করেন। ঘটনার নিন্দা জানিয়ে দাবি করা হয়- উচ্ছেদ বন্ধ করতে হবে ও ক্ষতিগ্রস্থ পরিবার গুলোকে পুনঃবাসন এবং নিহতের পরিবারের ১ জন করে সরকারি চাকরি ও ২৫ লাখ টাকা করে ক্ষতিপূরণ দিতে হবে।