লখিমপুর কৃষক হত্যা কাণ্ডে পুলিশি হাজিরা এড়ালেন মন্ত্রী পুত্র আশিষ মিশ্র: নেপালে পালিয়ে যাওয়ার অভিযোগ বিরোধীদের

লখিমপুর কৃষক হত্যা কাণ্ডে পুলিশি হাজিরা এড়ালেন মন্ত্রী পুত্র আশিষ মিশ্র: নেপালে পালিয়ে যাওয়ার অভিযোগ বিরোধীদের

 

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: উত্তর প্রদেশ পুলিস লখিমপুর কৃষক হত্যা মামলায় কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রের ছেলে আশীষ মিশ্রকে একটি নতুন নোটিশ জারি করেছে শুক্রবার সকাল ১০টায়। সেই সময়সীমার মধ্যে না আসায় চারজন কৃষকসহ আটজনকে হত্যা করার ঘটনায় শনিবার সকাল ১১ টার মধ্যে তাকে হাজির হতে বলা হয়।

 

কয়েক ঘণ্টা পরে, মন্ত্রী সাংবাদিকদের বলেন যে তার ছেলের অবস্থা ভাল নেই এবং কাল পুলিশের সামনে হাজিরা দিয়ে তার বিবৃতি এবং তিনি যে নির্দোষ তার স্বপক্ষে প্রমান দেবেন।

 

 

ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (সদর দপ্তর) উপেন্দ্র আগরওয়াল রবিবারের ঘটনার তদন্তকারী দলের নেতৃত্ব দিচ্ছেন, তিনি পুলিশ লাইনে তার জন্য অপেক্ষা করেছিলেন কিন্তু আশীষ হাজির হননি, এরপর নতুন করে নোটিশ জারি করা হয়। আশীষ হাজিরা এড়িয়ে যাওয়ায় সন্দেহ করা হচ্ছে তিনি নেপালে পালিয়ে গেছেন।

 

সমাজবাদী পার্টির সভাপতি অখিলেশ যাদব শুক্রবার বলেন, “যদি এটি সত্য হয়, তাহলে কেন্দ্রের হস্তক্ষেপ করা উচিত এবং নেপাল থেকে অভিযুক্তকে গ্রেপ্তার করা উচিত”। সম্মিলিত কিষাণ মোর্চা এক বিবৃতিতে জানিয়েছে আশীষ মিশ্রর কোন সন্ধান নেই। মনে করা হচ্ছে যে তিনি দেশত্যাগ করছেন, উত্তরপ্রদেশ পুলিশের বেশ কয়েকটি দল তাকে খুঁজছে।

 

লখনৌ বিমানবন্দরে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র বলেন, “আইনের প্রতি আমাদের পূর্ণ আস্থা আছে। আমার ছেলে নির্দোষ। বৃহস্পতিবার তিনি একটি নোটিশ পেয়েছিলেন কিন্তু তিনি বলেছিলেন যে তিনি অসুস্থ। তিনি আগামীকাল পুলিশের সামনে হাজির হবেন এবং তিনি নির্দোষ তার স্বপক্ষে প্রমাণ দেবেন”। বিরোধী দলগুলি তার পদত্যাগ দাবি করায় তিনি বলেছেন, বিরোধীরা অনেক কিছুই দাবি করে। BJP সরকার নিরপেক্ষ সরকার। যারা দোষী তারা সবাই শাস্তি পাবে।