ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়ে উৎসবের ঐতিহ্য বজায় রাখার আহ্বান সংখ্যালঘু যুব ফেডারেশনের

    ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়ে উৎসবের ঐতিহ্য বজায় রাখার আহ্বান সংখ্যালঘু যুব ফেডারেশনের

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: সারা বাংলা সংখ্যালঘু যুব ফেডারেশনের সভাপতি অধ্যাপক ড. নুরুল ইসলাম ঈদুল আযহা ২০২০/১৪৪১ এর শুভেচ্ছা বিনিময়ে এক বিবৃতিতে জানান ঈদ মোবারক, তাকাবালাল্লাহু মিন্না ওয়া মিনকুম।

    ধর্ম নিজের মতো উৎসব সকলের জন্য। উৎসবের আনন্দঘন মুহূর্তে ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকল বন্ধু-বান্ধব, প্রতিবেশী ও দরিদ্র মানুষের মধ্যে কূশল বিনিময় ও আপ্যায়ন ইসলামী ঐতিহ্যের অবিচ্ছিন্ন অংশ।

    সংশ্লিষ্ট সকল ভাইদের প্রতি বিশেষ অনুরোধ, ঈদের ঐতিহ্য অক্ষুন্ন রাখুন। সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হতে পারে এমন আচরণ থেকে বিরত থাকুন। সব সময় অপরের বিশ্বাস ও সংস্কারের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করুন। এমন হতে পারে আপনার ধর্মীয় রীতিনীতির প্রতি অজ্ঞতা বশতঃ কারো ঘৃণা থাকতে পারে, তাদের থেকে সতর্ক থাকুন।

    সকলের প্রতি আবেদন, কোরবানীর পশুর ছবি গণমাধ্যমে পোষ্ট করবেন না। পশু কোরবানি প্রকাশ্য স্থানে করবেন না। কোনো ভাবেই কেউ প্ররোচিত হয় এমন আচরণ করবেন না।

    তিনি এই উৎসবে সংগঠনের প্রান পুরুষ মহঃ কামরুজ্জামানের দ্রুত আরোগ্য কামনা করে মহান আল্লাহ তায়ালার কাছে দোয়ার আবেদন জানিয়েছেন।

    বকরা ইদে প্রশাসন ও মুসলিম নেতৃত্বদের পক্ষ থেকেও বার বার সচেতন করা হচ্ছে। কোরবানির পশু নিয়ে যাওয়ার সময় অযথা হৈ-হুল্লোড় করবেন না। কোরবানি কৃত পশুর কোন রকম ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করবেন না। এটি আইনত দন্ডনীয় অপরাধ। প্রকাশ্য স্থানে কোরবানি না করে সদর থেকে একটু আড়ালে কোরবানি করুন। কোরবানির করার পর সেখানকার ময়লা-আবর্জনা একটি নির্দিষ্ট গর্তে মাটি চাপা দিয়ে সেখানে স্যানিটাইজ করুন। আত্মীয়-পরিজনদের বাড়ি কোরবানির মাংস নিয়ে যাওয়ার সময় সচেতনভাবে শক্তপোক্ত ব্যাগ ব্যবহার করুন।