মোদি সরকার সুযোগ পেলে দেশ বিক্রি করে দেবে: কর্ণাটকে কৃষক সমাবেশে বললেন রাকেশ টিকায়েত

    মোদি সরকার সুযোগ পেলে দেশ বিক্রি করে দেবে: কর্ণাটকে কৃষক সমাবেশে বললেন রাকেশ টিকায়েত

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট; বিতর্কিত কৃষি আইন নিয়ে দিল্লি সীমান্তে আন্দোলন চালাচ্ছেন কৃষকরা। কৃষক আন্দোলনের নেতারা বিজেপিকে ভোট নয় এই স্লোগানে ঘুরছেন নির্বাচন প্রবণ রাজ্য গুলিতে। পশ্চিমবঙ্গ ঘুরে এবার কর্ণাটকেও বিজেপি বিরোধী হাওয়া তুলে কৃষকদের আন্দোলন শুরু করার ডাক দিলেন ভারতীয় কিষাণ ইউনিয়নের নেতা রাকেশ টিকাইত । সেই সঙ্গে আরজি জানালেন, এই ‘কালা কানুনে’র বিরুদ্ধে গর্জে উঠুক দেশের প্রতিটি শহর।

    শনিবার কর্ণাটকের শিবামোগায় কৃষকদের সভায় এভাবেই নতুন করে কৃষি আইনের বিরুদ্ধে আন্দোলনকে গতি দেওয়ার আহ্বান জানালেন বর্ষীয়ান কৃষক নেতা। তাঁর কথায়, ”তিন লক্ষ মানুষ দিল্লি ঘেরাও করেছে। এই লড়াই দীর্ঘ সময় ধরে চলবে। আর এই প্রতিবাদ আমাদের দেশের সব শহরেই দেখাতে হবে। যতদিন না এই তিন কালো আইন প্রত্যাহার করে নেওয়া হয় এবং এমএসপির উপরে আইনটিও কার্যকর না করা হয়।”

    তাঁর সাফ কথা, যদি কৃষকরা প্রতিবাদ না করে, এই দেশ বিক্রি হয়ে যাবে। ২০ বছরের মধ্যে আপনারা আপনাদের জমি হারাবেন। প্রায় ২৬টি পাবলিক সেক্টর ইউনিটের বেসরকারিকরণ করা হচ্ছে। এটা আটকাতে আমাদের চেষ্টা করতেই হবে। নাহলে মোদি সরকার সুযোগ পেলে দেশটাও বিক্রি করে দেবে।

    কর্ণাটকের কৃষকদের উদ্দেশে তাঁর আরজি, ”কর্ণাটকেও আপনাদের প্রতিবাদ শুরু করতে হবে। আপনাদের জমি কেড়ে নেওয়ার ফন্দি করা হচ্ছে। এবার বড় বড় সংস্থাগুলি চাষ করা শুরু করবে। সস্তায় শ্রমিক নিয়োগ করা হবে শ্রম আইনকে বুড়ো আঙুল দেখিয়ে।”