আ্যলকোহলের বিজ্ঞাপন দিতে অস্বীকার মঈন আলির: ক্রিকেটার না হলে ‘জঙ্গি’ হতেন! তসলিমার মন্তব্যের তীব্র প্রতিবাদ

    আ্যলকোহলের বিজ্ঞাপন দিতে অস্বীকার মঈন আলির: ক্রিকেটার না হলে ‘জঙ্গি’ হতেন! তসলিমার মন্তব্যের তীব্র প্রতিবাদ

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: আগামী আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলবেন ইংল্যান্ডের ক্রিকেটার মঈন আলি। দু’দিন আগে তিনি তাঁর জার্সি থেকে একটি অ্যালকোহল সংস্থার লোগো তুলে নিতে অনুরোধ জানিয়েছিলেন চেন্নাই সুপার কিংস কর্তৃপক্ষকে। যেহেতু ইসলামিক ধর্মে অ্যালকোহলের প্রচার করা নিষিদ্ধ, সে কারণেই তিনি এই আর্জি জানিয়েছিলেন। তাঁর ভাবাবেগকে সম্মান জানাতে সিএসকে কর্তৃপক্ষ মইন আলির জার্সি থেকে নির্দিষ্ট ওই সংস্থার লোগো তুলেও নেয়।

    আর তাতেই বিতর্কের আগুন জ্বেলে দিয়েছেন বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন। তিনি ইংল্যান্ডের ক্রিকেটার মঈন আলির নাম উল্লেখ করে ট্যুইট করেন, ‘ক্রিকেটার না হলে সিরিয়া গিয়ে আইএসআইএস-এ নাম লেখাতেন মঈন আলি।’ প্রসঙ্গত, আইএসআইএস একটি ইসলামিক জঙ্গি সংগঠন। তসলিমার এই ট্যুইটে শোরগোল পড়ে যায়। কেন আচমকা এরকম বিতর্ক তৈরি করলেন তসলিমা, তা নিয়েও অনেকে প্রশ্ন তোলেন।

    মঙ্গলবার বাংলাদেশি এই বিতর্কিত লেখিকাকে মন্তব্যের তীব্র প্রতিবাদ দেখা যায় সোস্যাল মিডিয়া জুড়ে। তিনি তার বাক স্বাধীনতার দোহাই অন্য একজনের ব্যাক্তিগত স্বাধীনতা ও ধর্মাচরনে আঘাত করতে পারেন না বলে সোচ্চার নেটিজেনরা

    । লেখিকাকে আক্রমণ করেছেন ইংল্যান্ড দলে মঈন আলির সতীর্থ ও তারকা পেসার জোফ্রা আর্চার। তিনি ট্যুইট করেন, ‘আপনার মাথার ঠিক আছে তো? আমার মনে হয় না ঠিক আছে বলে।’ একরকম ক্ষিপ্ত হয়ে ইংরেজ ফাস্টবোলার জোফ্রা আর্চার তীব্র সমালোচনা করলেন বাংলাদেশি লেখিকার।

    টুইটারে একজন তাঁকে লিখেছেন, ‘তসলিমা নাসরিনের নামটি যদি মুসলিম না হত, তবে তিনি নিশ্চিত ভাবে আরএসএসে যোগ দিতেন।’ এর আগেও একবার সুরকার এ আর রহমানের মেয়ে বোরকা পরায় তা নিয়ে বিতর্কিত মন্তব্য করে সমালোচনার পাত্র হয়েছিলেন এই বিতর্কিত লেখিকা।