IPL এ দল পাননি দিলেন জবাব, রঞ্জিতে ট্রিপল সেঞ্চুরি মনোজ তিওয়ারির

IPL এ দল পাননি দিলেন জবাব, রঞ্জিতে ট্রিপল সেঞ্চুরি মনোজ তিওয়ারির

স্পোর্টস ডেস্ক, বঙ্গ রিপোর্টঃ অনেকদিন থেকেই অবহেলিত জাতীয় দলের জার্সিতে। আইপিএলের নিলামে দল পাননি। এমনকী, এখন জাতীয় স্তরের টুর্নামেন্টগুলিতেও তাঁকে উপেক্ষা করা হচ্ছে। বিসিসিআই (BCCI) আয়োজিত চ্যালেঞ্জার ট্রফিতেও সুযোগ পাচ্ছেন না। তবুও থেমে থাকেননি বাংলা দলের প্রক্তন অধিনায়ক মনোজ তিওয়ারি। তাঁর হাতে সম্বল বলতে ছিল শুধু রনজি ট্রফি।

তিনি যে ফুরিয়ে যাননি তা ফের একবার প্রমাণ করলেন। কেরিয়ারে প্রথমবার রঞ্জি ক্রিকেটে ত্রিশতক হাঁকালেন তিনি। আর সেই সঙ্গে গড়ে ফেললেন অনন্য রেকর্ড। সুদীর্ঘ ২২ বছর পর বাংলার কোনও ক্রিকেটার হিসেবে রঞ্জিতে ট্রিপল সেঞ্চুরি করলেন মনোজ। এর আগে ১৯৯৮ সালে দেবাং গান্ধী বাংলার হয়ে অসমের বিরুদ্ধে ট্রিপল সেঞ্চুরি করেছিলেন। তারপর আজ করলেন মনোজ তিওয়ারি।

এই মুহূর্তে কল্যাণীতে হায়দরাবাদের বিরুদ্ধে রঞ্জি খেলছে বাংলাদল। প্রথম দিন ১৫৬ রানে নট আউট থাকার পর দ্বিতীয় দিন ট্রিপল সেঞ্চুরি হাঁকান মনোজ। মূলত তাঁর ব্যাটে ভর করেই ৬৩৫ রানের বিশাল ইনিংস গড়ে তোলে বাংলা। মনোজের ত্রিশতরান হওয়ার পরেই ইনিংস ডিক্লেয়ার করে দেন বঙ্গ অধিনায়ক। ৩০৩* করার পথে ৩০টি চার ও ৫টি ছক্কা হাঁকান মনোজ। এটাই প্রথম শ্রেণির ক্রিকেটে তাঁর সর্বোচ্চ রান। এর আগে মনোজের সেরা ইনিংস ছিল ২৬৭।