নন্দীগ্রাম ও হলদিয়ায় ভোটার তালিকায় নাম শুভেন্দু অধিকারীর: শাস্তির দাবি তুলে নির্বাচন কমিশনে তৃণমূল

    নন্দীগ্রাম ও হলদিয়ায় ভোটার তালিকায় নাম শুভেন্দু অধিকারীর: শাস্তির দাবি তুলে নির্বাচন কমিশনে তৃণমূল

     

     

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: নন্দীগ্রামের ভোটার তালিকা থেকে শুভেন্দু অধিকারীর নাম বাতিলের দাবিতে এবার নির্বাচন কমিশনের দ্বারস্থ হল তৃণমূল কংগ্রেস। উল্লেখ্য, বুধবার শাসকদলের তরফে একটি চিঠি দিয়ে নির্বাচন কমিশনের কাছে তৃণমূলের তরফে দাবি করা হল শুভেন্দু অধিকারী হলদিয়ার ভোটার। সেখানকার ভোটার তালিকায় নাম রয়েছে নন্দীগ্রামের বিজেপি প্রার্থীর। অপরদিকে শুভেন্দু দাবি করেছিলেন, তিনি নন্দীগ্রামের ভোটার। সবমিলিয়ে অভিযোগ পাল্টা অভিযোগে জমে উঠেছে নন্দীগ্রামের ভোট।

     

    শাসকদলের অভিযোগ, শুভেন্দু অধিকারীর নাম নন্দীগ্রাম ও হলদিয়া দুই বিধানসভা কেন্দ্রের ভোটার তালিকায় রয়েছে। পাশাপাশি মনোনয়ন জমা দেওয়ার সময় শুভেন্দুর বিরুদ্ধে ‘মিথ্যা তথ্য’ দেওয়ার অভিযোগ তুলে তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হল তৃণমূলের তরফে।

     

    প্রসঙ্গত মনোনয়নপত্রে নন্দীগ্রামের বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী জানিয়েছিলেন, তিনি ২১০ নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্রের ভোটার। এখানকার তালিকায় তাঁর নাম রয়েছে, পার্ট নম্বর ৭৬ এবং সিরিয়াল নম্বর ৬৬৯। কিন্তু তৃণমূলের অভিযোগ, শুভেন্দুর নাম রয়েছে ২০৯ হলদিয়া বিধানসভা কেন্দ্রেও। সিরিয়াল নম্বর ৩০৫। সবটা জানিয়ে এবং তালিকার প্রতিলিপি সহ এদিন নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়ে তৃণমূল শুভেন্দুর শাস্তি দাবি করে।

     

    মনোনয়ন ও ভোটার তালিকায় কেন্দ্র পরিবর্তনের আবেদনপত্রে মিথ্যা তথ্য দেওয়ার জন্য শুভেন্দুর বিরুদ্ধে ফৌজদারি অভিযোগ আনার আর্জি রয়েছে তৃণমূলের অভিযোগপত্রে। স্বাভাবিক নিয়মে এক কেন্দ্র থেকে অন্য কেন্দ্রে নাম পরিবর্তন করলে পুরনো কেন্দ্রের ভোটার তালিকা থেকে নাম কাটা পড়ার কথা। এ ক্ষেত্রে তা হয়নি বলেই অভিযোগ।