নির্বাচনী কাজে রাজ্যে আসতে বাঁধা ওয়েইসিকে: এদিকে আজ মালদহে আসছেন যোগী আদিত্যনাথ

    নির্বাচনী কাজে রাজ্যে আসতে বাঁধা ওয়েইসিকে: এদিকে আজ মালদহে আসছেন যোগী আদিত্যনাথ

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: পাছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ব্রিগেড সভা ফ্লপ হয়ে যায়, এই আশঙ্কায় মঙ্গল ও বুধবারের কলকাতা সফর শেষ মুহূর্তে বাতিল করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তবে মোদি রাজ্যে আসার আগে হিন্দুত্বের অস্ত্রে শান দিয়ে রাজনৈতিক লাভের ফসল ঘরে তুলতে আজ ঝটিকা সফরে মালদায় আসছেন হিন্দুত্বের পোস্টার বয় তথা উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। আদিবাসী অধ্যুষিত গাজোলে সভা করার পাশাপাশি দলের পক্ষ থেকে বের করা ‘পরিবর্তন রথযাত্রা’য় কিছুটা সওয়ারও হবেন তিনি। আর যোগী আদিত্যনাথের সভা ঘিরে জেলার রাজনৈতিক মহলে নানা জল্পনা সোমবার বিকাল থেকেই দাবানলের মতো ছড়িয়ে পড়েছে।

    তবে যোগী আদিত্যনাথের মতো কট্টর হিন্দুত্ববাদী নেতাকে রাজ্যে আগমনে পুলিশ প্রশাসনের অনুমতি নিয়ে এবার মুখ খুললেন এআইএমআইএম রাজ্য নেতৃত্ব। রাজ্য নেতৃত্বের পক্ষে এক বিবৃতিতে জানানো হয়েছে রাজ্যের পুলিশ প্রশাসন সাংসদ আসাদউদ্দিন ওয়েসিকছ রাজ্যে আসতে বার বার বাঁধা সৃষ্টি করছে। অথচ যোগী আদিত্যনাথ সহ বিজেপির নেতাদের রাজ্যে যাতায়াত নিয়ে রাজ্য প্রশাসনের কোনো হেলদোল নেই যত মাথাব্যথা এআইএমআইএম নেতা আসাদুদ্দিন ওয়াইসিকে নিয়ে। পরিষ্কার বোঝা যায় রাজ্য সরকার বিজেপির সঙ্গে সুসম্পর্ক বজায় রেখে চলেছে। গত কয়েকদিন আগে কলকাতার মেটিয়াবুরুজে দলের সভায় ওয়েইসিকে আসতে বাধা সৃষ্টি করে রাজ্য প্রশাসন।

    বিজেপির জেলা সভাপতি গোবিন্দ চন্দ্র মণ্ডল দাবি করেছেন, ‘আজ যোগীর সভাতেই জেলার একাধিক তৃণমূল জনপ্রতিনিধি ও শীর্ষ নেতা বিজেপিতে আনুষ্ঠানিকভাবে যোগ দেবেন। তার মধ্যে বেশ কয়েকটি চমকও থাকবে।’ যদিও সেই সারপ্রাইজ উহ্যই রেখেছেন তিনি। তবে জল্পনা ছড়িয়েছে, গাজোলের কলেজ মাঠে হিন্দুত্বের পোস্টার বয় যোগী আদিত্যনাথের জনসভায় মালদা জেলা পরিষদের সভাধিপতি তথা তৃণমূল নেতা গৌরচন্দ্র মণ্ডল, প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী, প্রাক্তন কাউন্সিলর কার্তিক সিং সহ আরও কয়েকজন পরিচিত তৃণমূল নেতা বিজেপিতে নাম লেখাবেন।