দেশজুড়ে গণমৃত্যুর নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী: করোনা পরিস্থিতি নিয়ে নরেন্দ্র মোদীকে আক্রমণ সীতারাম ইয়েচুরির

    দেশজুড়ে গণমৃত্যুর নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী: করোনা পরিস্থিতি নিয়ে নরেন্দ্র মোদীকে আক্রমণ সীতারাম ইয়েচুরির

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: কোভিড-১৯ এর বিরুদ্ধে টিকা দেওয়ার ধীর গতি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তীব্র আক্রমণ করল সিপিআই (এম)। শুক্রবার প্রধানমন্ত্রীর বিরুদ্ধে নজিরবিহীন গণমৃত্যুর নেতৃত্ব দেওয়ার অভিযোগ করেছে বামদলটি। একই সঙ্গে সরকারকে বিনামূল্যে সর্বজনীন গণ-ইনোকুলেশন অভিযান শুরু করার দাবি জানিয়েছে। সিপিআই (এম) এর সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি টুইট করেছেন, “অপরাধমূলক! সপ্তাহে ভ্যাকসিনেশনগুলি মোট ৬৭% হ্রাস পেয়েছে! প্রধানমন্ত্রী মোদী কী করবেন? নজিরবিহীন গণমৃত্যুর নেতৃত্ব দিচ্ছেন। এখনই নিখরচায় সর্বজনীন গণ টিকা অভিযান শুরু করুন।”

    অন্য একটি টুইটে সিপিআই (এম) নেতা মহামারী সম্পর্কিত বিভিন্ন দাবি পেশ করেছেন। প্রধানমন্ত্রীর সাথে ভিডিও কনফারেন্স চলাকালীন ডাক্তার, ফ্রন্টলাইন কর্মীদের ধন্যবাদ দেওয়ার সময় আবেগের সাথে চোখে জল আসা সম্পর্কে একটি টুইটের উদ্ধৃতি দিয়ে ইয়েচুরি দাবি জানিয়েছেন, “এখন প্রাণ বাঁচান: ফ্রি সার্বজনীন গণ টিকাদান অভিযান শুরু করুন; যাঁরা করোনাতে তাঁদের প্রিয়জনকে হারিয়েছেন এমন প্রত্যেক পরিবারকে ক্ষতিপূরণ দিন; অভাবী সকলকে প্রত্যক্ষ নগদ টাকা এবং বিনামূল্যে খাদ্যশস্য দিন; সেন্ট্রাল ভিস্তা বন্ধ করুন; পিএমকেয়ার্স তহবিল প্রকাশ করুন; ভ্যাকসিনের জন্য বাজেটে ৩৫,০০০ ,কোটি টাকা ব্যয় করুন।”

    সিপিআই (এম) জনগণের জীবন বাঁচাতে কোভিড-১৯ মহামারীতে চিকিত্সাগত অবকাঠামোগত উন্নতির দিকে নজর দেওয়ার জন্য সরকারকে সেন্ট্রাল ভিস্তা প্রকল্পের বিষয়ে পরিকল্পনা বাতিলের অনুরোধ জানিয়েছে।

    সিপিআই (এম) নেতা আরও অভিযোগ করেছেন, “প্রধানমন্ত্রী স্বাস্থ্যের উন্নতির দিকে নিজের দায়িত্ব ঝেড়ে ফেলেছেন। তিনি ভ্যাকসিন সংগ্রহের জন্য রাজ্য সরকারগুলিকে এগিয়ে দিচ্ছেন। তাঁর ব্যক্তিগত ট্রাস্ট তহবিলের অর্থ এবং কেন্দ্রীয় সংস্থানগুলিতে তাঁর ব্যক্তিগত ও রাজনৈতিককে এজেন্ডাকে এগিয়ে নেওয়া জআছে, জনগণের জীবনের ব্যয়ে!”