পুকুরে বিষ: দুর্গন্ধের আতঙ্কে এলাকাবাসী

পুকুরে বিষ: দুর্গন্ধের আতঙ্কে এলাকাবাসী

সঞ্জয় সিং, বঙ্গ রিপোর্ট, পূর্ব মেদিনীপুর: পুকুরের বিষক্রিয়া মাছে মড়কের জেরে দুগন্ধ ছাড়ালো গোটা এলাকায়।দুগন্ধের কারণের অপেক্ষিক প্রায় বন্ধ দুটি স্কুল। কাঁথি ৩ ব্লকের মারিশদার বাহিরী ভীমসাগর পুকুরের ঘটনার। প্রসঙ্গত ৮ আগষ্ঠ সকালের পুকুরের মাছ ভাসতে দেখে স্থানীয় বাসিন্দাদের নজরের আসে।

এই ঘটনার পর এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। পুকুরের ভেসে থাকা মাছে শুরু হয়েছে পচন। আর মাছে পচা দুগন্ধের গ্রামের মানুষরা বেশ সুবিধায় পড়েছেন। এলাকায় মানুষরা পচা দুগন্ধের বাড়ি থেকে বের হতে পারছেন না। স্থানীয় সূএে জানাগেছে বাহিনী জগনাথ মন্দিরের অধিনের এক পুকুরটি পরিচালনার করেন। পুকুরের ওই মন্দির কমিটির পক্ষ থেকে মাছ ছাড়া হয়।

প্রতিবছর মাছ বিক্রি করা হয় বলে জানাগেছে। গত ৭ আগষ্ঠ রাতে কে বা কারা পুকুরের বিষ ফেলে দেয়। এর ফলে পুকুরের কয়েক কুণ্টাল মাছ মারা যায়। এর ফলে এলাকায় দুগন্ধ ছড়িয়েছে।এই ঘটনার মন্দির কমিটির পক্ষে যুগল নন্দ থানার অভিযোগ দায়ের করেন। কাঁথি ৩ ব্লকের বিজেপি নেতা তপন প্রাণিগ্রাহি বলেন থানায় অভিযোগ জানানোর পর পুলিশ তদন্ত করে আসেনি। এরফলে এলাকায় দুগন্ধ ছাড়াছে। এর কারণের দুটি স্কুলের ছাএছাএীরা প্রায়ই আসা বন্ধ করে দিয়েছে। প্রশাষনকে দ্রুত ব্যাবস্থা নেওয়ার জন্য আবোদন জানিয়েছে।