বিহারে গুলনাজকে পুড়িয়ে হত্যার ন্যায় বিচারের দাবিতে সাংবাদিক সম্মেলনে পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া

বিহারে গুলনাজকে পুড়িয়ে হত্যার ন্যায় বিচারের দাবিতে সাংবাদিক সম্মেলনে পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া

 

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: বিজেপি শাসিত রাজ্য গুলিতে লাভ জিহাদের নামে সরব বিজেপি নেতা মন্ত্রীরা ।বিভিন্ন রাজ্যে লাভ জিহাদ নিয়ে বিল পাশ করতে চলেছে বিজেপি সরকার ।এবার মুসলিম যুবতীকে বিবাহের প্রস্তাব প্রত্যাখ্যান করাই কেরোসিন ঢেলে পুড়িয়ে হত্যার অভিযোগ উঠলো হিন্দু যুবকের বিরুদ্ধে ।ঘটনাটি বিজেপি শাসিত বিহারের বৈশালি জেলার আনঙ্কার থানার চাঁদপুর অঞ্চলের ।

এক মুসলিম মেয়ে নাম গুলনাজ খাতুনকে কয়েকমাস থেকে দুই হিন্দু যুবক চন্দন কুমার ও সতীশ কুমার জ্বালাতন করতো ।কিছুদিন আগে গুলনাজ খাতুনকে বিয়ে করবে বলে এই যুবক হুমকি পর্যন্ত দেই যদি বিয়ে না করে তাহলে হত্যা করবে ।তাদের প্রস্তাব প্রত্যাখান করে গুলনাজ ।শেষ পর্যন্ত গুলনাজের গায়ে কেরোসিন ঢেলে পুড়িয়ে দেয় ওই যুবক ।

কয়েকদিন আগে গুলনাজ খাতুন ও গুলশান খাতুন দুই বোন বাড়ির পাশে আবর্জনা ফেলতে গিয়েছিল সেই সময় চন্দন কুমারকে ও সতীশ কুমার এসে গুলনাজের গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দেয় এবং খালে ধাক্কা মেরে দিয়ে পালিয়ে যায়। ছোটো বোন গুলশান চিৎকার করে মান এই ঘটনার নিন্দা জানিয়েছেন দেশের বিভিন্ন সংগঠন ,রাজনৈতিক নেতা ও মানবাধিকার সংগঠন গুলি ।

গুলনাজের ন্যায় বিচার ও ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়েছেন পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া ।বৃহস্পতিবার পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার পক্ষ থেকে বিহারের পূর্ণিয়া জেলায় সাংবাদিক সম্মেলন করা হয় ।এই দিন সাংবাদিক সম্মেলনে পপুলার ফ্রন্টের জাতীয় সাধারণ সম্পাদক আনিস আহাম্মেদ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে বিহার পুলিশকে কঠোর ধারায় মামলা করার দাবি জানায় যাতে দোষীরা ছাড়া না পায় ।এছাড়াও পীড়িত পরিবারকে ৫০ লক্ষ টাকা প্রদানের দাবি জানান সরকারের কাছে ।বিহার পুলিশকে পীড়িত পরিবারকে সুরক্ষা দেওয়ার দাবি জানান ।পীড়িত পরিবারকে হুমকি দেওয়া হচ্চে বলে অভিযোগ করেন ।যতক্ষণ পর্যন্ত না ন্যায় বিচার পাওয়া যায় পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া পীড়িত পরিবারকে সমস্ত রকম সাহায্যের আশ্বাস দিবেন বলে জানান সংগঠনের নেতৃত্বর।

এছাড়া এদিনের সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন পপুলার ফ্রন্টের বিহার রাজ্য সভাপতি মেহবুব আলম ও রাজ্য সাধারণ সম্পাদক মোহাম্মদ সানাউল্লাহ সাহেব ।