কৃষি আইনের পক্ষে মোদি সরকারের গুণগান: পাঞ্জাবে আন্দোলনরত কৃষকদের হাতে আক্রান্ত বিজেপি বিধায়ক

    কৃষি আইনের পক্ষে মোদি সরকারের গুণগান: পাঞ্জাবে আন্দোলনরত কৃষকদের হাতে আক্রান্ত বিজেপি বিধায়ক

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: পাঞ্জাবের বুকে বিক্ষোভরত কৃষকদের হাতে হেনস্থার শিকার হয়েছেন বিজেপি বিধায়ক অরুণ নারাং। তিনি পাঞ্জাবের মুক্তাসারে স্থানীয় বিক্ষোভরত কৃষকদের উদ্দেশ্যে কৃষি আইনের পক্ষ নিয়ে মোদি সরকারের গুণগান করেন। তখনই আন্দোলনরত কৃষকরা উত্তেজিত হয়ে তার জাপা পায়জামা টানতে টানতে ছিঁড়ে ফেলে একপ্রকার উলঙ্গ করে তাড়া করে মারতে থাকেন। কর্তব্যরত পুলিশকর্মীরা দ্রুত তাকে সরিয়ে কোনমতে রক্ষা করেন।

    এর আগে, বিজেপি অফিসে একটি সাংবাদিক সম্মেলন করতে যাচ্ছিলেন ওই বিজেপি বিধায়ক। তিনি সেখানে যাবেন আগে থেকে জেনেই তাঁর জন্য অপেক্ষা করছিলেন সেখানের বিক্ষোভরত কৃষকরা। আর বিজেপি বিধায়ক সেখানে পৌঁছলেই তাঁর মুখে কালি ছিটিয়ে দেওয়া হয়। কার্যত বিবস্ত্র অবস্থায় বিধায়ককে সামনের একটি দোকানো ঢুকিয়ে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করে পুলিশ।

    ঘটনাস্থলে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করলেও শেষ পর্যন্ত পুলিশ তা করতে পারেনি। এদিকে, ঘটনা নিয়ে ক্ষোভ প্রকাশ করে শিরোমনি অকালি দল থেকে শুরু করে কংগ্রেস। কৃষকদের এমন আচরণের নিন্দা করেছে তারা।

    গোটা ঘটনায় পুলিশি নিষ্ক্রিয়তা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে। বিজেপির তরফে গোটা ঘটনা নিয়ে ক্ষোভ প্রকাশ করা হয়েছে। বিজেপির দাবি, গোটা ঘটনা রাজ্যের আইন শৃঙ্খলার সর্বাত্মক অবনতির পরিচয় দিচ্ছে। কংগ্রেস জানিয়েছে এই ঘটনা অত্যন্ত আই বিরুদ্ধ। এদিকে সংযুক্ত কিষাণ মোর্চার তরফেও ঘটনার তীব্র প্রতিবাদ জানানো হয়।