তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ হওয়ার পথে প্রশান্ত কিশোর ও যশবন্ত সিনহা: রাজনৈতিক জল্পনা তুঙ্গে

    তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ হওয়ার পথে প্রশান্ত কিশোর ও যশবন্ত সিনহা: রাজনৈতিক জল্পনা তুঙ্গে

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: পশ্চিমবঙ্গ থেকে রাজ্যসভায় যাচ্ছেন প্রশান্ত কিশোর। তৃণমূল সূত্রে এ খবর মিলছে। শোনা যাচ্ছে প্রশান্ত কিশোরকে এবার রাজ্যসভায় পাঠাতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে তৃণমূলকে ক্ষমতায় আনার এর চাইতে বড় পুরস্কার আর কী হতে পারে বলছে রাজনৈতিক মহল।

    পশ্চিমবঙ্গের নির্বাচনের সময় বারে বারেই তিনি জোরের সঙ্গে বলেছিলেন, বিজেপি পশ্চিমবঙ্গে দুই অঙ্কের সংখ্যা টপকাতে পারবে না। তৃণমূলই আবার রাজ্যে ক্ষমতায় আসবে। ভোটের ফলাফলে সে কথা অক্ষরে অক্ষরে ফলেছে। বিজেপিকে দুই সংখ্যায় বেঁধে রেখেছেন তিনি। বিজেপির আসন সংখ্যা ৭৭। এরপরেও তিনি আর রাজনৈতিক কৌশলীর পেশায় থাকবেন না বলে সর্বভারতীয় একটি সংবাদ মাধ্যমের সাক্ষাৎকারে জানান।

    বিধানসভার নির্বাচন শেষ এবার রাজ্যসভার আসন নিয়ে চর্চা শুরু হয়েছে। এই মুহূর্তে বাংলা থেকে রাজ্যসভায় ১টি আসন খালি। দিনেশ ত্রিবেদী পদত্যাগ করে বিজেপিতে যোগ দেওয়ায় এই আসনটি খালি হয়। অপরদিকে, দুটি আসন আরও খালি হতে চলেছে। কারণ বিবেক গুপ্তা ও মানস ভুইঞা রাজ্য বিধানসভায় নির্বাচিত হয়েছেন। আর এই শূন্য আসনে তৃণমূলের তরফে প্রশান্ত কিশোর এবং প্রাক্তন বিজেপি নেতা ও কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিনহাকে নিয়ে ভাবনা চিন্তা শুরু করেছে তৃণমূল কংগ্রেস।