কুরআন সংশোধনের প্রস্তাব: ওয়াসিম রিজভীকে ইসলাম থেকে বহিস্কারের সিদ্ধান্ত নিল আলেম ওলামারা

    কুরআন সংশোধনের প্রস্তাব: ওয়াসিম রিজভীকে ইসলাম থেকে বহিস্কারের সিদ্ধান্ত নিল আলেম ওলামারা

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: অল ইন্ডিয়া শিয়া পার্সোনাল ল বোর্ড (AISPLB) এবং আরও বেশ কয়েকটি শিয়া সংগঠন ২৬ টি কোরআনের আয়াত অপসারণের জন্য সুপ্রিম কোর্টে ওয়াসিম রিজভীর যাচিকার সিদ্ধান্তের বিরুদ্ধে গভীর উদ্বেগ প্রকাশ করেছে।

    “পবিত্র কুরআন গত ১৪০০ বছর থেকে অপরিবর্তিত রয়েছে। “যে বিশ্বাস করে যে কুরআন সংশোধন করা হয়েছে সে মুসলিম হতে পারে না”।

    একটি ভিডিও বার্তায় AISPLB’র কর্মকর্তা ডাঃ ইয়াসুব আব্বাস বলেছেন যে পবিত্র কোরআনকে সন্ত্রাসবাদের সাথে যুক্ত করা ভুল। তিনি বলেন, “পবিত্র কুরআন বলে, আপনার জন্য আপনার ধর্ম এবং আমার জন্য আমার ধর্ম”।

    কুল হিন্দ শিয়া মজলিস-এ-উলামা-ও-জাকিরীন নামে আরেকটি শিয়া সংগঠন রিজভিকে একই অভিযোগে সমালোচনা করেছে। “তিনি শিয়া নন বা তিনি মুসলিমও নন,” সংগঠনটি আরও বলে যে, “পবিত্র কুরআন গত ১৪০০ বছর থেকে অপরিবর্তিত রয়েছে। “যে বিশ্বাস করে যে কুরআন সংশোধন করা হয়েছে সে মুসলিম হতে পারে না”।

    রবিবার দুপুর ২ টায় লখনউতে একটি প্রতিবাদ সমাবেশ ডাকা হয়েছে।

    বিভিন্ন বিভাগ থেকেও Waseem Rizvi এর বিরুদ্ধে সমালোচনা করা হয়েছে। তদুপরি একই অভিযোগে তার বিরুদ্ধে একটি এফআইআরও দায়ের করা হয়েছে। শনিবার আইপিসি ধারা 295 এ (ইচ্ছাকৃত এবং গর্হিত কাজ, যে কোনও শ্রেণির ধর্ম বা ধর্মীয় বিশ্বাসকে অবমাননা করে ধর্মীয় অনুভূতি ঘৃণা করার উদ্দেশ্যে) এবং 153 এ (ধর্মের ভিত্তিতে বিভিন্ন গোষ্ঠীর মধ্যে শত্রুতা প্রচার করা) এর অধীনে মামলা করা হয়েছে।

    রবিবার দুপুর ২ টায় লখনউতে একটি প্রতিবাদ সমাবেশ ডাকা হয়েছে। শিয়া আলেম কালবে জাওয়াদ নকভী এবং সুপ্রিম কোর্টের আইনজীবী মেহমুদ প্রাচা বড় ইমামবাদার কাছে আজাদারী রোডে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখবেন বলে আশা করা হচ্ছে।