২৪ ঘণ্টার মধ্যে ফের ধাক্কা! যোগী মন্ত্রীসভা ছাড়লেন আরও এক মন্ত্রী: চাপে উত্তরপ্রদেশের গেরুয়া শিবির

২৪ ঘণ্টার মধ্যে ফের ধাক্কা! যোগী মন্ত্রীসভা ছাড়লেন আরও এক মন্ত্রী: চাপে উত্তরপ্রদেশের গেরুয়া শিবির

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের মন্ত্রীসভা থেকে পদত্যাগ করলেন আরও একজন মন্ত্রী। গত মঙ্গলবার স্বামী প্রসাদ মৌর্যের পদত্যাগের ধাক্কা সামলে ওঠার আগেই দ্বিতীয় মন্ত্রী হিসেবে মন্ত্রিত্ব থেকে ইস্তফা দিলেন দারা সিংহ চৌহান।

উত্তরপ্রদেশে সাত দফায় বিধানসভা ভোট ঘোষণা করেছে নির্বাচন কমিশন। মাত্র কয়েক সপ্তাহ আগেই মন্ত্রীসভার অন্যতম দুই সদস্যকে হারালেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। মঙ্গলবার মন্ত্রিত্ব থেকে ইস্তফা দিয়ে অখিলেশ যাদবের সমাজবাদী পার্টিতে নাম লেখান স্বামী প্রসাদ মৌর্য। বুধবার ইস্তফাপত্র পাঠিয়ে দিলেন চৌহান।

এমনিতে ভোটমুখী উত্তরপ্রদেশে এখন দলবদলের হিড়িক। তবে শাসক দল বিজেপি-কে বিশেষ করে চাপে ফেলেছে একের পর এক মন্ত্রী-বিধায়কের দলত্যাগ। মন্ত্রীসভার গুরুত্বপূর্ণ সদস্য হওয়ার পাশাপাশি ওবিসি (অন্যান্য অনগ্রসর শ্রেণি) নেতা হিসেবেও যথেষ্ট প্রভাব রয়েছে চৌহানের। স্বাভাবিক ভাবেই পরের মাসে উত্তরপ্রদেশ বিধানসভা ভোটের ঠিক আগে তাঁর দলত্যাগ নিয়ে কিছুটা হলেও চিন্তিত গেরুয়া শিবির।

সারা দেশের পাখির চোখ এখন উত্তরপ্রদেশ বিধানসভা ভোট। গত কয়েক ঘণ্টার মধ্যেই বিজেপি ছেড়ে অখিলেশ যাদবের সমাজবাদী পার্টিতে নাম লিখিয়েছেন অথবা লেখাতে চলেছেন রাজ্যের দুই সদ্য প্রাক্তন মন্ত্রী এবং চার বিধায়ক।

এ দিন ইস্তফাপত্রে চৌহান লিখেছেন, “আমি নিষ্ঠার সঙ্গে কাজ করেছি। কিন্তু অনগ্রসর, বঞ্চিত অংশ, দলিত, কৃষক ও বেকার যুবদের প্রতি সরকারের অবহেলা এবং পিছিয়ে পড়া ও দলিতদের সংরক্ষণ নিয়ে সরকারের উদাসীনতার কারণেই আমি পদত্যাগ করছি”।