উত্তরপ্রদেশে ক্ষমতায় ফিরলে মৃত কৃষকদের পরিবার পিছু ২৫ লক্ষ টাকা দেব: প্রতিশ্রুতি অখিলেশের

উত্তরপ্রদেশে ক্ষমতায় ফিরলে মৃত কৃষকদের পরিবার পিছু ২৫ লক্ষ টাকা দেব: প্রতিশ্রুতি অখিলেশের

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: আসন্ন বছরেই নির্বাচন। তার আগে কৃষক আন্দোলন থেকে লখিমপুর খেরির মতো কৃষক মৃত্যুর ঘটনায় উত্তাল হয়েছে উত্তরপ্রদেশ। এদিকে ২০২২-এ বিধানসভা নির্বাচন। এই প্রেক্ষাপটে ভোটবাক্সে যে গুরুত্বপুর্ণ ভূমিকা পালন করতে চলেছে কৃষক সম্প্রদায় তা বলাই বাহুল্য। সেই আবহেই এবার বড় ঘোষণা করলেন সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব।

কেন্দ্রের কৃষি আইনের বিরোধিতা করতে গিয়ে সে রাজ্যে প্রাণ হারিয়েছেন একাধিক কৃষক। মুলায়েম-পুত্র বলেন, “যদি তাঁর দল ২০২২ এর উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে ক্ষমতায় আসে, তাহলে মৃত কৃষক পরিবার পিছু ২৫ লক্ষ টাকা দেওয়া হবে।”

এদিকে , উত্তরপ্রদেশ ধরে রাখতে ইতিমধ্যেই সর্বশক্তি দিয়ে ঝাঁপিয়েছেন নরেন্দ্র মোদি, অমিত শাহ, যোগী আদিত্যনাথ। জনতার মন জয় করতে ভোটমুখী উত্তরপ্রদেশে একের পর উন্নয়নমূলক কর্মসূচির ঘোষণা করে চলেছেন প্রধানমন্ত্রী, যিনি এই উত্তরপ্রদেশেরই বারাণসীর সাংসদ। উল্টোদিকে লোকসভায় মুখ থুবড়ে পড়ার পর, এবার বিধানসভায় বিজেপির থেকে উত্তরপ্রদেশ ছিনিয়ে নিতে ময়দানে নেমে পড়েছেন অখিলেশ যাদব। একের পর এক হারে বিদ্ধ হওয়ার পর উত্তরপ্রদেশে তলানিতে পৌঁছে যাওয়া কংগ্রেস প্রিয়ঙ্কা গাঁধীকে সামনে রেখে লড়াইয়ে নেমেছে।