ভোটের আগেই ধাক্কা শাসকদলের: পুরুলিয়ার জয়পুরে তৃণমূল প্রার্থীর মনোনয়ন বাতিল

    ভোটের আগেই ধাক্কা শাসকদলের: পুরুলিয়ার জয়পুরে তৃণমূল প্রার্থীর মনোনয়ন বাতিল

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: হলফনামায় তারিখ বিভ্রাট। ভোটে লড়তেই পারলেন না পুরুলিয়ার জয়পুর বিধানসভার তৃণমূল প্রার্থী উজ্বল কুমার। হলফনামায় ভু্‌ল তারিখের জেরে নির্বাচন কমিশন তাঁর মনোনয়ন গ্রহণ করেনি। ফলে তা বাতিল হয়ে গিয়েছে। তাই পুরুলিয়ার ২৪১ নম্বর জয়পুর আসনে শাসকদল তৃণমূলের কোন প্রার্থী থাকছে না। এই ঘটনায় হতাশ পুরুলিয়া জেলা তৃণমূল নেতৃত্ব। সমগ্র বিষয়টি রাজ্য নেতৃত্বকে জানিয়েছেন তাঁরা। ফলে এই আসনে শাসকদল তৃণমূলের অবস্থান কী হবে? তা বুধবার রাত পর্যন্ত স্পষ্ট হয়নি।

    এদিন স্ক্রুটিনিতে তৃণমূলপ্রার্থী উজ্বল কুমারের মনোনয়ন ঘিরে কার্যত দিনভর নাটক চলে। পুরুলিয়ার বাকি আসনগুলির তালিকা নির্বাচন কমিশন তাদের ওয়েবসাইটে আপলোড করলেও জয়পুর বিধানসভার তালিকা রাত করে আপলোড করা হয়। সেখানেই নির্বাচন কমিশন তাঁকে ‘রিজেক্টেড’ বলে দেখায়। তারপরেই হতাশা নেমে আসে জয়পুর বিধানসভা তৃণমূল নেতৃত্ব-সহ জেলা নেতৃত্বের মধ্যে।

    পুরুলিয়া জেলা তৃণমূলের সভাপতি তথা পুরুলিয়া জেলা পরিষদের শিক্ষা–সংস্কৃতি–তথ্য–ক্রীড়া স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ গুরুপদ টুডু বলেন,“বিষয়টি আমি রাজ্য নেতৃত্বকে জানিয়েছি। জয়পুরে আমাদের কী অবস্থান হবে তা রাজ্য নেতৃত্বকে জানাব।” এই বিধানসভা আসনে টিকিট না পেয়ে দল ছেড়ে নির্দলের হয়ে মনোনয়নপত্র জমা করেন জয়পুর ব্লক যুব তৃণমূলের সভাপতি দিব্যজ্যোতি সিং দেও। ফলে দল তাঁকে সমর্থন করবে কিনা তা এখনই বোঝা যাচ্ছে না।