কিয়েভে রুশ বাহিনী! ইউক্রেনে আটকে পড়া রাজ্যের মানুষের সাহায্যর্থে খোলা হল কন্ট্রোল রুম

কিয়েভে রুশ বাহিনী! ইউক্রেনে আটকে পড়া রাজ্যের মানুষের সাহায্যর্থে খোলা হল কন্ট্রোল রুম

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: মাত্র ২৪ ঘণ্টা। তার মধ্যে সমস্ত প্রতিরোধ গুঁড়িয়ে দিয়ে কিয়েভে ঢুকে পড়ল রুশ বাহিনী। রাস্তায়-রাস্তায় চলছে তুমুল সংঘর্ষ । সব মিলিয়ে রাশিয়ার আগ্রাসনের আঁচ ছড়িয়ে পড়েছে ইউক্রেনের সর্বত্র। সূত্রের খবর, ইতিমধ্যে কৃষ্ণসাগরে রোমানিয়ার একটি জাহাজে হামলা চালিয়েছে মস্কো।

রাশিয়া- ইউক্রেন যুদ্ধে একদিনে প্রাণ গিয়েছে শতাধিক মানুষের। প্রায় কুড়ি হাজার পড়ুয়া সহ ভারতীয় আটকে রয়েছেন ইউক্রেনে। ইউক্রেনে আটকে রয়েছেন পশ্চিমবঙ্গের পড়ুয়া এবং বাসিন্দারা। এবার তাঁদের সাহায্যর্থে পশ্চিমবঙ্গ সরকারের তরফে কন্ট্রোল রুম খোলা হয়েছে।

এক সিনিয়র আইএএস (IAS) অফিসারের অধীনে একটি স্টেট কন্ট্রোল রুম খোলা হয়েছে। ইউক্রেনে আটকে পড়া পশ্চিমবঙ্গের ছাত্র-ছাত্রীদের এবং বাসিন্দাদের সাহায্য করার জন্য WBCS অফিসারদের দ্বারা পরিচালিত কন্ট্রোল রুম খোলা হয়েছে। কন্ট্রোল রুমটি সকাল ৯টা থেকে রাত ৯ টা পর্যন্ত কার্যকর থাকবে। কন্ট্রোল রুমের নম্বর হল ২২১৪৩৫২৬ এবং ১০৭০।

গত কয়েক ঘণ্টা ধরে ইউক্রেনের রাজধানী থেকে মাত্র ৫ কিলোমিটার দূরে ছিল রাশিয়া। সেখান থেকেই কিয়েভে চলছিল লাগাতার বিমান, ক্ষেপণাস্ত্রের হামলা। পালটা প্রতিরোধ গড়ে তুলেছিল ইউক্রেনও। খবর মিলছিল, উত্তর ও উত্তর-পূর্ব প্রান্ত থেকে কিয়েভে ঢুকছে রুশ বাহিনী। এর পরই পুতিন বাহিনীকে ঠেকাতে তেতেরিভ নদীর সেতুও উড়িয়ে দেয় ইউক্রেন। উড়িয়ে দেওয়া হয় রাশিয়ার দু’টি ট্যাঙ্কও। গুলি করে নামানো হয় রুশ ক্ষেপণাস্ত্রও। তবু শেষরক্ষা হল না। একাধিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে খবর, কিয়েভে রাশিয়ার সেনার একটি দল ঢুকে পড়েছে। একটি দোতলা বাড়িতে লুকিয়ে গুলিবর্ষণ করছে তারা।