নিজের পকেটের টাকা খরচ করে অক্সিজেন প্লান্ট তৈরি করে হাসপাতালে বসিয়ে দিলেন উত্তরপ্রদেশের সারোয়ার

    নিজের পকেটের টাকা খরচ করে অক্সিজেন প্লান্ট তৈরি করে হাসপাতালে বসিয়ে দিলেন উত্তরপ্রদেশের সারোয়ার

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: হাসপাতালে বেড নেই, বেড আছে তো অক্সিজেনের আকাল, অক্সিজেনের অভাবে মর্মান্তিক মৃত্যুর ঘটনা বেড়েই চলেছে। এই ধরনের পরিস্থিতিতে হাসপাতালে অক্সিজেনের প্ল্যান্ট স্থাপন করে নজির সৃষ্টি করলেন উত্তরপ্রদেশের বাহরাইচের সরোয়ার আলি।

    ১৬ লক্ষ টাকা নিজের পকেট থেকে লাগিয়ে করোনা রোগীদের বাঁচাতে বাহরাইচ মেডিক্যাল কলেজ হাসপাতালে অক্সিজেন তৈরির ইউনিট বানিয়ে দিলেন সরোয়ার। তার তৈরি প্ল্যান্ট থেকে অক্সিজেন সরবরাহ শুরু হয়েছে সোমবার সকাল ৯টা থেকে। আকারে বড় না হলেও এই প্ল্যান্ট থেকে এক সঙ্গে ২৩টা বেডে অক্সিজেন সরবরাহ করা হচ্ছে।

     

    রমযান মাসে তার এই অভিনব উদ্যোগ সম্পর্কে পেশায় ইলেকট্রিক কন্ট্রাক্টটর ৪০ বছরের সরোয়ার আলি বলেন চারিদিকে অক্সিজেনের অভাবে রোগী মৃতু্যর খবরে বিচলিত হয়ে প্রথমে সিদ্ধান্ত নিয়ে ফেলি কারও উপর ভরসা না করে নিজের পকেটের টাকা খরচ করে অক্সিজেন প্ল্যান্ট তৈরি করে যতটুকু সম্ভব খিদমাতে খালকের কাজ করব।

    গুরগাঁওয়ের নামকরা এক প্রতষ্ঠানের সঙ্গে যোগাযোগ করে এই কাজ শুরু করে দিই। কয়েকজন বন্ধু সাহায্য করতে এগিয়ে আসে। হাসপাতালে এই প্ল্যান্ট বসানোর কাজে সহযোগিতা করেছেন বাহরাইচের জেলা শাসক সৌরভ কুমার ও তাঁর অফিস। সারোয়ারের এই উদ্যোগের খবর সোস্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই সকল স্তর থেকে ধন্যবাদ জ্ঞাপন করা হচ্ছে।