উত্তরপ্রদেশের স্কুলে ভারতকে হিন্দু রাষ্ট্র করার শপথ স্কুল পড়ুয়াদের: সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও

উত্তরপ্রদেশের স্কুলে ভারতকে হিন্দু রাষ্ট্র করার শপথ স্কুল পড়ুয়াদের: সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: ভারতকে (India) হিন্দু রাষ্ট্র (Hindu Rashtra) পরিণত করা শপথ গ্রহণ অনুষ্ঠান- তাইর একটি ভিডিও ভাইরাল (Viral Video) রয়েছে সোশ্যাল মিডিয়ায়। সুদর্শন নিউজ ও সংবাদ সংস্থার এডিটর ইন চিফ সুরেশ চাভাঙ্কে তাদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে তেমনই একটি ভিডিও শেয়ার করেছেন।

চাভাঙ্কাকে ২৯ ডিসেম্বর স্কুল পড়ুয়াদের শপথ গ্রহণের একটি ভিডিও পোস্ট করেছেন। যাতে দাবি করা হয়েছে উত্তর প্রদেশের সোনভদ্রার একটি স্কুলের ছাত্ররা ভারতকে হিন্দু রাষ্ট্রে পরিণত করার শপথ গ্রহণ করেছে। শপথে তারা বলছে, ‘ভারতকে হিন্দু রাষ্ট্রে পরিণত করার জন্য লড়াই করতে হবে, প্রয়োজনে মরতে হবে বা মারতে হবে।’ যেমন করেই হোক ভারতকে হিন্দু রাষ্ট্রে পরিণত করতে হবে।

দিল্লিতে ১৯ ডিসেম্বর হিন্দু যুব বাহিনী একটি অনুষ্ঠানের আয়োজন করেছিল। সেই অনুষ্ঠানে চাভাঙ্কা নিজেই ভারতকে হিন্দু রাষ্ট্রে পরিণত করার শপথ গ্রহণ করেছিলেন। সামনে এসেছে সেই ভিডিওটি। সেখানে শপথগ্রহণকারীদের বলতে শোনা গেছে, ‘আমরা প্রতিশ্রুতি দিচ্ছি যে ভারতেকে তৈরি করা ও ভারতে হিন্দু রাষ্ট্রে পরিণত করার জন্য আমরা সর্বদা কাজ করব। আমরা এর জন্য লড়াই করব, হত্যা করব প্রয়োজনে নিজেরাও মরব। আমাদের পূর্বপুরুষ, শিক্ষক, ভারতমাতা আমাদের পর্যাপ্ত শক্তি দেন, যাতে আমরা অঙ্গীকার পুরণ করতে পারি।’

উত্তর প্রদেশের যে ভিডিওটি সুদর্শন টিভি শেয়ার করেছে, শ্যুট করা হয়েছে, সোনভদ্র জেলার নেহেরু পার্ক স্কুল থেকে। সুদর্শন টিভির রোপ্টার রাজেশ সিং সেটি রেকর্ড করেছেন। সেই ভিডিওটিতে ভারত মাতার জয় জয় হিন্দ স্লোগান দেওয়া হয়েছে বলে শোনা গেছে। স্কুল চলাকানীলই পড়ুয়ারা ইউনিফর্ম পরে একটি স্কুল মাঠে জড় হয়েছে। স্কুল চত্ত্বরের মধ্যেই তারা ভারতকে হিন্দু রাষ্ট্র তৈরি করার শপথ গ্রহণ করছেন। স্কুল পডুয়াদের সঙ্গে তাদের বাবা মাকেও এজাতীয় শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে দেখা গেছে। দাবি করা হয়েছে অভিভাবকরাও ভারতেকে হিন্দু রাষ্ট্র তৈরির করার শপথ নিয়েছেন।