ধর্ষণ, খুন, কিডন্যাপ সহ একাধিক মামলায় অভিযুক্ত স্বঘোষিত গডম্যান ঘোষণা করলেন রিজার্ভ ব্যাংক তৈরির

ধর্ষণ, খুন, কিডন্যাপ সহ একাধিক মামলায় অভিযুক্ত স্বঘোষিত গডম্যান ঘোষণা করলেন রিজার্ভ ব্যাংক তৈরির

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: স্বঘোষিত ‘গডম্যান’ স্বামী নিত্যানন্দ ওরফে এ রাজশেখরের বিরুদ্ধে সেই জানুয়ারি মাসে ব্লু কর্নার নোটিশ জারি করেছে ইন্টারপোল। শিশু অপহরণ, আহমেদার আশ্রমে তাদের আটকে রেখে শিশুশ্রমিক হিসেবে জোর করে কাজ করানো ও ধর্ষণের মতো একাধিক মামলায় গুজরাত ছাড়াও কর্নাটক পুলিশের খাতায় ‘মোস্ট ওয়ান্টেড’ নিত্যানন্দ।

আদতে তাঁর আশ্রমের দু’টি মেয়ে নিখোঁজ হওয়ার পরেও নিত্যানন্দের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছিল। কিন্তু শত চেষ্টাতেও তাকে দেশে ফেরানো যায়নি। বরং ইকুয়েডরে তিনি একটি গোটা দ্বীপ কিনে ফেলেছেন। শুধু তাই নয়, সেই দ্বীপের নাম রেখেছেন ‘কৈলাস’! সেই ‘হিন্দুরাষ্ট্র’ই নাকি তার নিজস্ব দেশ। এবার নিজস্ব রিজার্ভ ব্যাংকও গড়লেন তিনি। ভিডিয়ো বার্তায় নিজেই এমনটা জানিয়েছেন তিনি।

ভিডিয়োতে নিত্যানন্দ জানিয়েছেন, তাঁর তৈরি রিজার্ভ ব্যাংকের নাম ‘রিজার্ভ ব্যাংক অফ কৈলাস’! এই খবর প্রকাশ্যে আসতেই ফের শোরগোল পড়ে গিয়েছে। শুধু ব্যাংক নয়, নিজস্ব কারেন্সিও তৈরি করছেন তিনি। জানিয়েছেন, গণেশ চতুর্থীর দিনই নতুন কারেন্সি প্রকাশ্যে আনবেন।

দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার পর বহুবার সমন পাঠানো সত্ত্বেও আদালতে হাজিরা দেননি স্বামী নিত্যানন্দ। আদালতে না এলেও বিগত কয়েক মাসের মধ্যে তাঁকে একাধিক ভিডিয়োয় বিচিত্র সব দাবি করতে দেখা গিয়েছে। কখনও নিজস্ব দেশ হোক বা কখনও নিজস্ব বাহিনী গড়ার কথা প্রকাশ্যে বলেছেন তিনি। যদিও সবক’টি ভিডিয়োই গোপন জায়গায় শ্যুট করা। যদিও নিত্যানন্দ সেখানে আশ্রয় নেননি বলে জানিয়েছিল ইকুয়েডর। এমনকী নিত্যানন্দ ‘কৈলাস’ নামে একটি দ্বীপ সেখানে কিনেছেন বলে যে খবর চাউর হয়েছিল, তা-ও গুজব বলে উড়িয়ে দেয় ইকুয়েডর সরকার।

যদিও নিত্যানন্দকে গ্রেফতারে পুলিশি তত্‍‌পরতার মধ্যেই এক ভিডিয়োয় এই স্বঘোষিত ধর্মগুরুকে বলেছিলেন, ‘কেউ আমাকে স্পর্শ করতে পারবে না।’ দাবি করেন, কোনও আদালত তাঁকে অভিযুক্ত করতে পারবে না। গডম্যানের কথায়, ‘আমি আপনাদের সত্যিটা বলতে পারি— আমি পরম শিব। বুঝেছেন? কোনও বোকা আদালত আমাকে অভিযুক্ত করতে পারবে না।’ সেই সঙ্গেই তিনি জানিয়েছিলেন তার নিজস্ব দেশের পতাকা, পাসপোর্ট, এমব্লেম সবই নাকি তৈরি হয়ে গিয়েছে। সেখানে তিনি একজন প্রধানমন্ত্রীও নিয়োগ করবেন বলে জানিয়েছিলেন। এবার জানালেন রিজার্ভ ব্যাংক ও কারেন্সি তৈরির কথা। যদিও তাঁর দাবি আদৌ কতটা সত্যি, তা নিয়ে সন্দিহান অনেকেই।