হিজাব পরে স্বাস্থ্যকর্মীকে গ্রামীণ হাসপাতালে প্রবেশে বাঁধা সিনিয়র নার্সের: রতুয়ায় বিক্ষোভ স্থানীয়দের

হিজাব পরে স্বাস্থ্যকর্মীকে গ্রামীণ হাসপাতালে প্রবেশে বাঁধা সিনিয়র নার্সের: রতুয়ায় বিক্ষোভ স্থানীয়দের

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: হিজাব বিতর্কে রতুয়া ১ ব্লকের গ্রামীণ হাসপাতালের সিনিয়র নার্সকে বরখাস্ত করার আবেদন জানিয়ে অবস্থান বিক্ষোভ ও ডেপুটেশন এলাকাবাসীদের। শনিবার প্ল্যাকার্ড হাতে নিয়ে হাসপাতালের সামনে ক্ষোভে ফেটে পড়েন রতুয়া এলাকার স্থানীয় বাসিন্দারা। বিক্ষোভে যোগ দেওয়া বিভিন্ন গণ আন্দোলনের কর্মী নুর হোসেন বলেন অভিযুক্ত নার্সকে অবিলম্বে বরখাস্ত করতে হবে, তা না হলে আগামীদিনে বৃহত্তর আন্দোলনের পথে যাওয়া হবে।

প্রসঙ্গত, গত ২৩ ফেব্রুয়ারি রতুয়া গ্রামীণ হাসপাতালে হিজাব পরে আসায় গোরাক্ষা উপস্বাস্থ্য কেন্দ্রের কর্মী আনোয়ারা খাতুনকে অপমান করেন দায়িত্বপ্রাপ্ত সিনিয়র নার্স শম্পা প্রামাণিক। তারপরই ওই নার্সের বিরুদ্ধে ব্লক স্বাস্থ্য আধিকারিক ও বিডিও-র কাছে লিখিত অভিযোগ করেছিলেন ওই স্বাস্থ্যকর্মী। বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছিলেন বিডিও এবং রতুয়া গ্রামীণ হাসপাতালের মুখ্য স্বাস্থ্য আধিকারিক।

তবে ঘটনার পর দুদিন পার হয়ে গেলেও নার্সের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করেনি কর্তৃপক্ষ। সেই কারণে এদিন রতুয়া এলাকার স্থানীয় বাসিন্দারা অভিযুক্ত নার্সকে বরখাস্ত করার আবেদন জানিয়ে অবস্থান বিক্ষোভ করে ডেপুটেশন প্রদান করেন।