করোনা সুনামির ভয়াবহতা: শিয়ালদহ ডিভিশনে ফের বাতিল লোকাল ট্রেন

করোনা সুনামির ভয়াবহতা: শিয়ালদহ ডিভিশনে ফের বাতিল লোকাল ট্রেন

 

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: করোনা সুনামিতে দেশের বিভিন্ন প্রান্তের মতো ভয়াবহ পরিস্থিতি বাংলাতেও। রোজই লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ। ভাইরাসের কোপ এসে পড়ল এবার ট্রেন পরিষেবাতেও। শিয়ালদহ শাখায় ফের ট্রেন বাতিল করা হল। একাধিক চালক ও গার্ড করোনায় আক্রান্ত হওয়ায় ট্রেন বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

এই প্রসঙ্গে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী বলেন, ‘আজ ২৫টি লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। এই মুহূর্তে ২০ জনের মতো চালক ও গার্ড করোনায় আক্রান্ত হয়েছেন। পরিস্থিতি ভয়াবহ হচ্ছে। ট্রেন চলাচল পরিষেবা স্বাভাবিক রাখার আপ্রাণ চেষ্টা করছি। জানি না, কতদিন এভাবে চলবে।’ তবে, এখনও হাওড়া ডিভিশনে কোনও ট্রেন বাতিল করা হয়নি বলে জানান। তিনি বলেন, ‘হাওড়া ডিভিশনে কোনওমতে ট্রেন চালাচ্ছি, জানি না, কতদিন পারব।’

 

উল্লেখ্য, করোনার দ্বিতীয় ঢেউয়ে পূর্ব রেলের চারটি ডিভিশনেরই বেশ কয়েকজন মোটরম্যান, গার্ড এবং সামনের সারির কর্মী গত কয়েক দিনে আক্রান্ত। গত সপ্তাহে একদিনে শিয়ালদহ ডিভিশনের ১৪ জন গার্ড করোনা-আক্রান্ত হয়ে পড়ায় লোকাল ট্রেন পরিষেবায় প্রভাব পড়ে। গার্ডের অভাবে শুক্রবার ডিভিশনের বিভিন্ন শাখায় আপ ও ডাউন মিলিয়ে মোট ২৬টি লোকাল ট্রেন বাতিল করা হয়েছিল। শনিবারও ট্রেনগুলি বাতিল ছিল।