ঘূর্ণিঝড় তওকতে বিধ্বস্ত গুজরাটে এলেন অথচ মহারাষ্ট্রে এলেন না: প্রধানমন্ত্রীকে আক্রমণ শিবসেনার

    ঘূর্ণিঝড় তওকতে বিধ্বস্ত গুজরাটে এলেন অথচ মহারাষ্ট্রে এলেন না: প্রধানমন্ত্রীকে আক্রমণ শিবসেনার

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: ঘূর্ণিঝড় তওকতের দাপটে বিধ্বস্ত মহারাষ্ট্র ও গুজরাটের উপকূলবর্তী অঞ্চল। বুধবার আকাশপথে গুজরাটের বিধ্বস্ত অঞ্চলগুলির পরিস্থিতি খতিয়ে দেখতে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর তাঁর সেই পরিদর্শনকে কেন্দ্র করে রাজনৈতিক বিতর্কে জড়াল শিব সেনা ও বিজেপি।

    বুধবার সকালে ভাবনগরে পৌঁছন প্রধানমন্ত্রী। তাঁকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী বিজয় রূপানি। এরপরই আকাশপথে রাজ্যের দুর্যোগ কবলিত এলাকাগুলি পরিদর্শন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জানা গিয়েছে, এরপর পরে দিউ-এর পরিস্থিতি পরিদর্শনেও যান তিন‌ি। কিন্তু মহারাষ্ট্রে আসেননি তিনি। প্রসঙ্গত, গুজরাটের পরিস্থিতি খতিয়ে দেখে ত্রাণকার্যের জন্য ১ হাজার কোটি টাকা অনুদানও ঘোষণা  করেছেন প্রধানমন্ত্রী।

    মহারাষ্ট্রে না এসে গুজরাটের পরিস্থিতি পরিদর্শনে যাওয়ার জন্য প্রধানমন্ত্রীকে কটাক্ষ করেন শিব সেনা সাংসদ সঞ্জয় রাউত। তিনি খোঁচা মেরে বলেন, যেহেতু গুজরাটের প্রশাসন দুর্বল, তাই প্রধান‌মন্ত্রী জানেন বিপর্যয় সামলানোর যোগ্যতা তাদের নেই। তাই ওখানে পরিস্থিতি খতিয়ে দেখতে গিয়েছেন প্রধানমন্ত্রী। পাশাপাশি তিনি বলেন, মহারাষ্ট্রে উদ্ধব ঠাকরের নেতৃত্ব এতই শক্তিশালী, প্রধানমন্ত্রীকেও এই রাজ্যের বিপর্যয় নিয়ে উদ্বিগ্ন হতে হয় না।