সোস্যাল মিডিয়ায় জোরালো প্রচার: এবার স্কুল খুলতে নবান্নে প্রস্তাব পাঠালো শিক্ষা দফতর

সোস্যাল মিডিয়ায় জোরালো প্রচার: এবার স্কুল খুলতে নবান্নে প্রস্তাব পাঠালো শিক্ষা দফতর

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: স্কুলের স্বাভাবিক পঠন-পাঠন শুরুর দাবি উঠছিল। সোশ্যাল মিডিয়া জুড়ে স্কুলের পঠন-পাঠন শুরুর করার বিষয়ে গর্জে উঠছে সকলে। হাইকোর্টে পরপর দুটি জনস্বার্থ মামলা দায়েরও হয়েছে। এই পরিস্থিতিতে নড়েচড়ে বসল রাজ্য সরকার। স্কুল খোলার বিষয়ে আজ শুক্রবার মুখ্য সচিবের কাছে পাঠানো হল শিক্ষা দফতরের প্রস্তাব।

জানা গেছে, অবিলম্বে স্কুলের পঠন-পাঠন চালু করতে চায় রাজ্য স্কুল শিক্ষা দফতর। এই বিষয়ে আজ শুক্রবার মুখ্য সচিবের কাছে পাঠানো হল শিক্ষা দফতরের প্রস্তাব। বিষয়টি নিয়ে রাজ্য স্কুল শিক্ষা দফতর ও স্বাস্থ্য দফতরের সঙ্গে খুব শীঘ্রই আলোচনায় বসতে চলেছে নবান্ন। এমনটাই নবান্ন সূত্রে জানা গিয়েছে।

প্রাথমিকভাবে নবম থেকে দ্বাদশ পর্যন্ত স্কুল চালু করতে চাইছে শিক্ষা দফতর। স্বাস্থ্য দফতরের সঙ্গে আলোচনা করেই চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারে নবান্ন।

মহারাষ্ট্র সরকার ইতিমধ্যেই স্কুল চালু করার ঘোষণা করেছে। এই পরিস্থিতিতে শিক্ষা দফতরেরর তরফে স্কুল আবার চালু করার প্রস্তাব মুখ্য সচিবের কাছে আজই পাঠানো হয়েছে। শিগগিরই এ বিষয়ে সিদ্ধান্ত নিতে পারে রাজ্য বলে সূত্রের খবর।

স্কুল বন্ধে প্রশ্ন তুলেছে বিশ্বব্যাঙ্কও। বিশ্বব্যাঙ্কের কথায়, ‘‌শিশুদের টিকাকরণ না হলে স্কুল বন্ধের বৈজ্ঞানিক ভিত্তি নেই। রেস্তরাঁ, শপিং মল খুলে রেখে স্কুল বন্ধের কোনও যৌক্তিকতা নেই।’‌