মুখ্যমন্ত্রীত্বে শপথ নিয়েই চমক! করোনাকালে গরীব মানুষের জন্য ৪ হাজার টাকা দেওয়ার ঘোষণা স্ট্যালিনের

    মুখ্যমন্ত্রীত্বে শপথ নিয়েই চমক! করোনাকালে গরীব মানুষের জন্য ৪ হাজার টাকা দেওয়ার ঘোষণা স্ট্যালিনের

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: দশ বছর পর তামিলনাড়ুর ক্ষমতায় ডিএমকে। শুক্রবার রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন এমকে স্ট্যালিন। মুখ্যমন্ত্রীর দফতরে আসার কয়েক ঘণ্টার মধ্যেই রাজ্যের মানুষের জন্য মাথা পিছু ২,০০০ টাকা (কোভিড পরিস্থিতিতে) এবং মহিলাদের জন্য সরকারি বাসে নিখরচায় সফরের মতো পাঁচটি উল্লেখযোগ্য পরিকল্পনায় সিলমোহর দিলেন তিনি।

    ভোটের প্রচারে ডিএমের প্রতিশ্রুতিগুলোর মধ্যে অন্যতম ছিল, কোভিড পরিস্থিতিতে সাধারণ মানুষকে আর্থিক সহযোগিতা। ডিএমকে বলেছিল, তারা তামিলনাড়ুতে ক্ষমতায় এলে কোভিড পরিস্থিতিতে দুর্দশায় পড়া গরীব ‘রাইস কার্ড’ধারী প্রত্যেকের জন্য ৪,০০০ টাকা করে বরাদ্দ করবে। এ দিন মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পরেই স্ট্যালিন ওই আর্থিক সহযোগিতার প্রথম কিস্তি বাবদ ২,০০০ টাকার আর্থিক সহযোগিতার প্রস্তাবে অনুমোদন দেন। আগামী ৩ জুন, তাঁর প্রয়াত পিতা এবং তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী এম করুণানিধির জন্মদিনে ওই টাকা তুলে দেওয়া হবে যোগ্যপ্রাপকদের।

    এ দিন সরকারি বিবৃতিতে জানানো হয়,”তামিলনাড়ুর ২.০৭ কোটি কার্ডধারী পরিবারের জন্য ৪.১৫৩.৩৯ কোটি টাকার প্রস্তাবিত আর্থিক সহযোগিতার অর্ডারে স্বাক্ষর করেছেন মুখ্যমন্ত্রী”।