আবারও সিরিয়ায় মর্মান্তিক দৃশ্য ! প্রশ্নের মুখে বিশ্ব বিবেক !

আবারও সিরিয়ায় মর্মান্তিক দৃশ্য ! প্রশ্নের মুখে বিশ্ব বিবেক !

নিউজ ডেস্ক,বঙ্গ রিপোর্ট: নেট দুনিয়ায় আবারও ভাইরাল সিরিয়ার একটি মর্মান্তিক দৃশ্য।অস্থির রাজনৈতিক আবহাওয়া সেখানে।
বোমা বিস্ফোরণে ভেঙে গিয়েছে বাড়ি। ধ্বংসস্তূপের মধ্যেই আটকে পড়েছে তিন বোন। এর নিচে আটকে থাকা একরত্তি খুদেকে বাঁচানোর আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে তার দুই দিদি।এ যেন এক জাতি আর এক জাতির হত্যা লীলায় মেতে উঠেছে ,যেখানে রাতের অন্ধকার থেকে দিনের শুরুতে প্রতি মুহূর্তে মৃত্যুকে হাতে নিয়ে বেঁচে থাকতে হয়। নেই কোন মুক্ত বাতাসের শ্বাস। এভাবে মানুষ আর কত দিন সেখানে টিকতে পারে ? যেখানে যুদ্ধ তো রোজনামচা ব্যাপার।নেই কোন শান্তির পরিবেশ। আকাশে বাতাসে সব সময় বারুদের গন্ধ।

 

বুধবার এই ছবিটি তুলেছেন বাশার আল শেখ। স্থানীয় সংবাদ ওয়েবসাইট SY24-এর সাংবাদিক তিনি। সিরিয়ার উত্তরপশ্চিম প্রদেশ ইদলিবের আরিহা শহরে যুদ্ধ বিমান হামলার পরমুহূর্তে তোলা এই ছবি এখন সারা বিশ্বে চর্চার কেন্দ্রে। জঙ্গিদের দখলে থাকা এই অঞ্চলের উপর এপ্রিল মাস থেকে সমানে হামলা চালাচ্ছে দামাস্কাস এবং রাশিয়া।

তিন বোনের মধ্যে একজনের ইতোমধ্যে মৃত্যু হয়েছে। বাকি দু’জন মৃত্যুর সঙ্গে জোর পাঞ্জা লড়ছে। পাঁচ বছরে রিহাম আল আব্দুল্লা ছোট্ট বোনের সবুজ জামা ধরে তাকে বাঁচানো চেষ্টা চালিয়ে গিয়েছিল নিজের জীবনের শেষ নিঃশ্বাস পর্যন্ত। তাকে বাঁচানো না গেলেও ৭ মাসের তোউকা মাথায় গুরুতর আঘাত নিয়ে হাসপাতালে ভর্তি। তৃতীয় বোন দালিয়ার অবস্থা তুলনামূলকভাবে স্থিতিশীল হলেও প্রয়োজন হয়েছে চেস্ট সার্জারির।

ছবি সৌজন্যে SY24