দেশ জুড়ে ভয়ঙ্কর অক্সিজেন সঙ্কট মেটাতে ২৪টি কন্টেনার্স আমদানি করার সিদ্ধান্ত টাটার: প্রশংসা নেটিজেনদের

    দেশ জুড়ে ভয়ঙ্কর অক্সিজেন সঙ্কট মেটাতে ২৪টি কন্টেনার্স আমদানি করার সিদ্ধান্ত টাটার: প্রশংসা নেটিজেনদের

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: দেশজুড়ে করোনা সংক্রমণ ভয়াবহ আকার ধারণ করেছে। সেই সঙ্গে ‘মরার ওপর খাড়ার ঘা’ হয়ে দাঁড়িয়েছে দেশ জুড়ে ভয়ঙ্কর অক্সিজেন সঙ্কট। এই অভাব পূরণ করতে ইতিমধ্যেই এগিয়ে এসেছে টাটাগোষ্ঠী। তরল অক্সিজেন সরবরাহ করার জন্য ২৪টি ক্রায়োজেনিক কন্টেনার্স আমদানি করার সিদ্ধান্ত নিয়েছে টাটা। টাটা গ্রুপের এই সিদ্ধান্তের ফলে দেশে অক্সিজেনের সমস্যা অনেকটাই মিটবে বলে মত বিশেষজ্ঞদের। এই সিদ্ধান্তের কথা নিজেদের ট্যুইটার হ্যান্ডেল থেকে শেয়ার করে টাটা গোষ্ঠী।

    ট্যুইটার পোস্ট-এ টাটারা জানিয়েছে, “অক্সিজেন সঙ্কট কম করার জন্য এবং দেশে স্বাস্থ্যের পরিকাঠামো আরও উন্নত করার জন্য এটি একটি ক্ষুদ্র প্রয়াস মাত্র। ভারতের মানুষের কাছে প্রধানমন্ত্রীর আবেদন প্রশংসনীয়। আমরা কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াই করার জন্য যথাসম্ভব চেষ্টা করব।” অন্য একটি টুইট করে টাটা কোম্পানি লেখে, “টাটা গোষ্ঠী তরল অক্সিজেনের সরবরাহের জন্য অবিলম্বে ২৪টি ক্রায়োজেনিক কন্টেনার আমদানি করতে চলেছে।”

    একদিন আগেই টাটা স্টিল ঘোষণা করেছিল তাঁরা রাজ্য সরকার এবং হাসপাতাল গুলোকে প্রতিদিন ২০০-৩০০ টন তরল মেডিক্যাল অক্সিজেন পাঠাবে। টাটাদের এই অভূতপূর্ব ঘোষণার পর থেকে #ThisIsTata ব্যাপকভাবে ট্রেন্ড করতে শুরু করে সামাজিক মাধ্যম ট্যুইটারে। প্রবীণ শিল্পপতি রতন টাটার প্রশংসায় মুখর হন নেটিজেনরা।