ভয়াবহ পরিস্থিতি: গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৭ হাজার, দেশে ছাড়াল দু’ লাখ

ভয়াবহ পরিস্থিতি: গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৭ হাজার, দেশে ছাড়াল দু’ লাখ

নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: ভয়াবহ পরিস্থিতি বাংলার। অতীতের থেকেও খারাপ হচ্ছে পরিস্থিতি। বিগত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৭৬৯ জন এবং মৃত্যু হয়েছে ২২ জনের। উল্লেখযোগ্যভাবে কমছে সুস্থতার হারও। এই মুহূর্তে রাজ্যে সুস্থতার হার ৯২.৫৫ শতাংশ।

এদিকে, দেশে দ্রুত ছড়িয়ে পড়ছে কোভিড ১৯। মাত্র ১০ দিনের মধ্যেই আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হয়ে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় নজিরবিহীনভাবে করোনা আক্রান্তের সংখ্যা দু’ লাখ ছাড়াল। বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফ থেকে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা দু’ লাখ ৭৩৯। মৃত্যু হয়েছে এক হাজার ৩৮ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৩ হাজার ৫২৮ জন।

উল্লেখ্য, বর্তমানে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা এক কোটি ৪০ লাখ ৭৪ হাজার ৫৬৪। নিরিখে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা এক লাখ ৬ হাজার ১৭৩ থেকে ১৪ লাখ ৭১ হাজার ৪৭৭ এ পৌঁছতে কয়েকদিন মাত্র সময় নিয়েছে কোভিড। এই প্রথম একদিনে আক্রান্তের সংখ্যা দু লাখ অতিক্রম করল। যদিও এখনও পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক কোটি ২৪ লাখ ২৯ হাজার ৫৬৪ জন। দিল্লি, মহারাষ্ট্র, পঞ্জাব, হরিয়ানা এবং উত্তরপ্রদেশে দ্রুত গতিতে বাড়ছে মহামারী। গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র রাজধানীতে সংক্রমিত হয়েছেন ১৭ হাজার ২৮২ জন। মহারাষ্ট্রের পরিস্থিতি এতটাই ভয়ংকর যে সেখানে ১৪৪ ধারা জারি করতে হয়েছে শিবসেনা সরকারকে।