মুকুল রায় ও শুভেন্দু অধিকারীর গ্রেফতারের অনুমতি পাওয়া যায় নি: আজব দাবি CBI এর

    মুকুল রায় ও শুভেন্দু অধিকারীর গ্রেফতারের অনুমতি পাওয়া যায় নি: আজব দাবি CBI এর

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র, শোভন চ্যাটার্জীর গ্রেফতারের পর সব মহল থেকেই প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে একই দোষে দুষ্ট বিজেপির শুভেন্দু অধিকারী ও মুকুল রায়কে কেন গ্রেফতার করা হল না? এই নিয়ে আজব যুক্তি দিয়েছে সিবিআই। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে যে সময়ে নারদা কাণ্ডের অভিযোগ উঠেছিল, তখন সাংসদ পদে ছিলেন শুভেন্দু অধিকারী এবং মুকুল রায় যথাক্রমে লোকসভা এবং রাজ্যসভার সাংসদ ছিলেন। তাঁদের গ্রেফতারির জন্য লোকসভার অধ্যক্ষ এবং রাজ্যসভার চেয়ারম্যানের অনুমতি প্রয়োজন। কিন্তু সেই অনুমতি এখনও মেলেনি। সেই কারণেই ওই দুই নেতার বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা হয়নি।

    যদিও বিধায়কদের গ্রেফতারের ক্ষেত্রে স্পিকারের অনুমোদন প্রয়োজন পড়ে। তাঁর অনুমতি নেওয়া হয়নি বলে জানিয়েছেন বিধাসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। এই গ্রেফতারির নির্দেশকে তিনি বেআইনি বলেও অভিযোগ করেছেন।

    প্রসঙ্গত, নারদে অভিযোগের তালিকায় আর যাঁদের নাম রয়েছে, তাঁদের মধ্যে শুভেন্দু অধিকারী, মুকুল রায় এখন বিজেপি বিধায়ক। কিন্তু, তাঁদের দুজনের নাম চার্জশিটে দেওয়ার জন্য অনুমোদন চাওয়া হয়নি। বিজেপিতে যোগ দেওয়াতেই শুভেন্দু-মুকুলরা বাদ? উঠছে প্রশ্ন। একই সঙ্গে ক্ষোভে ফুঁসছে তৃণমূল! তৃণমূল সাংসদ সৌগত রায়ের (Sougata Roy) কথায়, ‘এটা পুরোপুরিই প্রতিহিংসা। অত্যন্ত নিন্দনীয়। বাংলায় হেরে গিয়ে এখন প্রতিহিংসা চরিতার্থ করতে নেমেছে বিজেপি। তাই সিবিআই-কে কাজে লাগানো হচ্ছে।’