ভোট পরবর্তী হিংসায় নিহত ১৬ জনের পরিবারকে ক্ষতিপূরণ ঘোষণা মুখ্যমন্ত্রীর

    ভোট পরবর্তী হিংসায় নিহত ১৬ জনের পরিবারকে ক্ষতিপূরণ ঘোষণা মুখ্যমন্ত্রীর

    নিউজ ডেস্ক বঙ্গ রিপোর্ট: ভোট পরবর্তী হিংসায় মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।

    ভোট পরবর্তী হিংসায় এখনও পর্যন্ত ঠিক কত জনের মৃত্যু হয়েছে, তারও পরিসংখ্যান দেন মুখ্যমন্ত্রী। নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী জানিয়ে দেন, বাংলায় ভোট পরবর্তী হিংসা কোনওভাবেই বরদাস্ত করা হবে না। এখনও পর্যন্ত হিংসায় মোট ১৬ জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে অর্ধেক তৃণমূল কর্মী রয়েছেন। বাকি অর্ধেক বিজেপি কর্মী ও এক জন সংযুক্ত মোর্চার কর্মী। তাঁদের প্রত্যেকের পরিবার পিছু দু’লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে।

    বাংলায় ভোট পরবর্তী হিংসার তদন্তে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক একটি চার সদস্যের প্রতিনিধি দল পাঠিয়েছে। সেই বিষয়টিকে কটাক্ষ করেন মমতা। তিনি বলেন, “নির্বাচনের পর সবসময়ই কিছু অশান্তি হয়। সেটা যাতে না হয় তাই ক্ষমতায় আসার পরই আমি কড়া পদক্ষেপ করেছিলাম। সবাইকে শান্তির বার্তা দিয়েছিলাম। সেলিব্রেশন বন্ধ করে দিয়েছিলাম। ২৪ ঘণ্টাও একটা সরকারের হয়নি, তার মধ্যেই লেটার চলে আসছে, টিম চলে আসছে, মিনিস্টার চলে আসছে…আমি বিজেপিকে বলব সংযত হোন। মানুষের রায় মেনে নিন।